কপাল পুড়ল নাফিস ইকবালের

SHARE

walton10ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লিগের সপ্তম ও শেষ রাউন্ডের খেলায় বিকেএসপির-৩ নম্বর মাঠে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম বিভাগ ও খুলনা বিভাগ।  টসে জিতে ব্যাটিং করতে নেমে চট্টগ্রাম মাত্র ১৯০ রান সংগ্রহ করে।
জবাবে প্রথম দিন শেষে খুলনা বিভাগ ৫৪ রান তুলে নিয়েছে। এজন্য চার উইকেট হারিয়েছে তারা। এখনো ১৩৬ রানে পিছিয়ে তারা। চট্টগ্রামের হয়ে একাই লড়াই করেন দলটির অধিনায়ক নাফিস ইকবাল। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ রান করেন তিনি। মাত্র তিন রানের জন্যে সেঞ্চুরি বঞ্চিত হন ডানহাতি এই ওপেনার।

১৯৭ বলে ১৪ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান তিনি। নাফিস ইকবাল বাদে কোন ব্যাটসম্যানই খুলনার বোলারদের বিপক্ষে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন মো.শফিউদ্দিন। ২৩ রান আসে আব্দুল্লাহ আল মামুনের ব্যাট থেকে।

খুলনার হয়ে সর্বোচ্চ ৩৮ রানে চার উইকেট নেন মেহেদি হাসান। এছাড়া দুটি করে উইকেট নেন আব্দুর রাজ্জাক ও মেহেদি হাসান মিরাজ। একটি করে উইকেট পান মোস্তাফিজুর রহমান ও জিয়াউর রহমান।  জবাবে ব্যাটিং করতে নেমে প্রথম দিন ২৩ ওভার ব্যাটিং করে খুলনা বিভাগ।

ইনিংসের শুরুতে ৩১ রানের জুটি গড়েন অমিত মজুমদার ও মেহেদি হাসান। কিন্তু এরপরই বিপর্যয়ে পড়ে খুলনা। ৩১ রান থেকে ৫৪ রান পর্যন্ত যেতেই চার উইকেট হারায় তারা। একে একে সাজঘরে ফিরেন  মেহেদি হাসান (১৬), আবু বক্কর (৩), অমিত মজুমদার (২০) ও মো.মিঠুন (৩)। তুষার ইমরান ২ ও নুরুল হাসান শূণ্য রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।  ২টি উইকেট নেন ইফতেকার সাজ্জাদ রনি। ১টি করে উইকেট নেন মেহেদি হাসান রানা ও মো.শফিউদ্দিন।