পশ্চিমবঙ্গে একসঙ্গে ৫ কিশোরীর আত্মহত্যা

SHARE

kishoriপশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলায় একসঙ্গে বিষ খেয়ে পাঁচ কিশোরী আত্মহত্যা করেছে।

সোমবার সন্ধ্যায় চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের জামবনির ওরো গ্রামে।

স্থানীয় সুত্রে জানা যায়, মোট আত্মহত্যার চেষ্টা করে ছয় কিশোরী। তাদের মধ্যে পাঁচ জন মারা গেলেও একজন আশঙ্কাজনক অবস্থায় প্রথমে ঝাড়গ্রাম ও সেখান থেকে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে কী কারণে ওই ছয়জন কিশোরী একসঙ্গে বিষ খাওয়ার সিদ্ধান্ত নিল সেই বিষয়ে বিস্তারীত এখনও কিছু জানা যায়নি।

মৃত কিশোরীদের দেহ উদ্ধার হয়েছে গ্রামের স্থানীয় একটি মাঠ থেকে। মৃত কিশোরীরা প্রত্যেকে ওড়ো গ্রামের নায়েক পরিবারে  সদস্য বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

এই ঘটনায় ওই পরিবারসহ গ্রামবাসীরা এখন সবাই বাকরুদ্ধ। নায়েক পরিবারের এক সদস্য মঙ্গল নায়েক জানিয়েছেন,  সরস্বতী, সোমা, বেবী, পালং, নমিতা ও পুজা সোমবার সন্ধ্যায় একসঙ্গে মাঠে শৌচকার্্যপ করার জন্য যায়৷ কিন্ত রাত হয়ে গেলেও তারা না ফেরায় তাদের খোঁজ শুরু হয়। প্রতিদিন সন্ধ্যায়  ওরা একসঙ্গে বড়পুকুর মাঠে যায় বলেও জানা যায়।

যেকরাণে তারা রাত অবধি বাড়ি না ফেরায় পরিবারের লোকেরা বড়পুকুর মাঠে গিয়ে দেখতে পান সকলেই যন্ত্রনায় কাতরাচ্ছে, মুখদিয়ে ফেনা বের হচ্ছে। এরপর তরিঘড়ি করে ওদের ঝাড়গ্রাম হাসপাতালে পাঠানো হলেও পুজা বাদে সকলেই মারা যায়।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, এই কিশোরীদের নামে বিভিন্ন রকম অপবাদ দেওয়া হয়েছিলো। অভিযোগ, তাদের বাজে মেয়ে বলা হত। সেই কারণেই কি তাদের একসঙ্গে মৃত্যুর সিদ্ধান্ত নাকি এই ঘটনার পিছনে অন্য রহস্য রয়েছে  তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। তবে পুজা সুস্থ হয়ে আসলে ঘটনা জানা যাবে বলে মনে করছে পুলিশ।