খালেদার কার্যালয়ের সামনে নিহতদের তালিকা

SHARE

talikaবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ এবং কয়েক দফা হরতালে অগ্নিদগ্ধ হয়ে যারা নিহত হয়েছেন, তাদের একটি তালিকা খালেদা জিয়ার কার্যালয়ে সামনে টানানো হয়েছে।

শনিবার সাড়ে ১২টার দিকে সাংষ্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায় ও সংসদ সদস্য তারানা হালিমের নেতৃত্ব পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল কার্যালয়ের সামনে এসে এই তালিকা টানিয়ে দেন।

এর আগে শনিবার সকালে বিভিন্ন পেশার সঙ্গে জড়িত তিন শতাধিক পেশাজীবী গুলশান গোলচত্বরে গুলশান-বনানী সড়কে হরতাল-অবরোধ প্রত্যাহার দাবিতে মানববন্ধন করেন। এই কর্মসূচি শেষে তারা খালেদা জিয়ার কার্যালয়ের সামনে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়।

পরে পাঁচ সদস্যের প্রতিনিধি দলকে কার্যালয়ের সামনে যেতে দেন কর্তব্যরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে পাঁচ সদস্যের ওই প্রতিনিধি দল অগ্নিদগ্ধদের একটি তালিকা টানিয়ে দেন।

তালিকার ওই ব্যানারের উপরের অংশে লেখা আছে, আর কত লাশ চান আপনি বেগম খালেদা জিয়া?

তালিকা টানানোর সময় বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান পীযুষ বন্ধ্যোপাধ্যায়কে বলেন, আন্দোলনরত অনেক মানুষকে সরকার গুলি করে হত্যা করছে, আহত করছে, নিরহ মানুষকে গ্রেফতার করছে। তাদের একটি তালিকা করে প্রধানমন্ত্রীর নিকট নিয়ে যান।

এ সময় পীযুষ বন্ধ্যোপাধ্যায় বলেন, বিষয়টি আমি দেখব।

সহিংসতা বন্ধ করতে বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়ে সংসদ সদস্য তারানা হালিম বলেন, নিহতদের তালিকাটা কার্যালয়ের সামনে টানিয়ে দিলাম। তিনি (খালেদা জিয়া) যদি কখনো বের হন, অনুশোচনা করে হরতাল-অবরোধ বন্ধ করবেন বলে আমরা আশা করি।