সিদ্ধান্ত পাল্টেছেন মাহি

SHARE

mahiচলচ্চিত্রে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ঢালিউডের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি।

৩০ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ‘অগ্নি ২’-এর পর আর কোনো ছবিতে অভিনয় করবেন না বলে মাহি ঘোষণা দেন। তারপর ৩১ জানুয়ারি উড়াল দেন আমেরিকায়।
এসময় দেশের বিভিন্ন গণমাধ্যমের পক্ষ থেকে যোগাযোগ করা হলে মাহি জানান, সিনেমায় আর কাজ করবেন না। আমেরিকায় গিয়েছেন পড়াশোনা করতে।
কিন্তু তিন সপ্তাহ পার হতে না হতেই নিজের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন মাহি। আবারো ফেসবুকে স্ট্যাটাস দিয়েই নিজের নতুন সিদ্ধান্তের কথা জানান তিনি।
বৃহস্পতিবার গভীর রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্ট স্ট্যাটাস আপডেটে মাহি বলেন, ‘আমি অবশ্যই সিনেমা করবো। কিছুদিন খুব হতাশায় ছিলাম। খুব কষ্ট আর অভিমান থেকেই দিয়েছিলাম স্ট্যাটাসটা যে আর সিনেমা করবো না। সিনেমা আমার স্বপ্ন, আমার বাস্তব। কোথায় যাবো একে ছেড়ে? সম্ভব না।’
সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ করে মাহি আরো লেখেন, ‘আমি দুঃখিত সব সাংবাদিকদের প্রতি। মনটা ভীষণ খারাপ ছিল তাই কারো সাথে যোগাযোগ রাখিনি।’
স্ট্যাটাসটিতে মাহি জানান, এখন তিনি আছেন ভারতে। প্রস্তুতি নিচ্ছেন ‘অগ্নি ২’ সিনেমার জন্য।
মাহি আরো লিখেছেন, ‘খুব তাড়াতাড়ি ফিরবো। সবাই আমার জন্য দোয়া করবেন।’

৩১ জানুয়ারি দেয়া স্ট্যাটাসে মাহি লিখেছিলেন, ‘অগ্নি ২ আমার শেষ ছবি। আমি যাচ্ছি ইউএসএ। জানি না সবার সাথে কবে দেখা হবে। সবাইকে মিস করবো।’
মাহির মতো সম্ভাবনাময় একজন শিল্পীর হঠাৎ সিনেমা ছেড়ে দেয়ার সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছিলেন সিনেমা সংশ্লিষ্ট অনেকেই। অনেকে সংশয় প্রকাশ করে বলেছেন, বিগ বাজেটের ছবি ‌’অগ্নি ২’-এর প্রচারণা চালাতেই এসব করেছেন মাহি। কিছুদিন পর আবার সিদ্ধান্ত বদলের কথা জানাবেন তিনি। শেষ পর্যন্ত সংশয়বাদীদের কথাই সত্যি হল। কিন্তু মাহি সত্যিই স্রেফ ‘অগ্নি ২’-এর প্রচারণার জন্য এমন ঘোষণা দিয়েছিলেন কিনা, সে বিষয়ে কিছু জানা যায়নি এখনো।
উল্লেখ্য, ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘অগ্নি’ সিনেমায় নামভূমিকায় অভিনয় করেছেন মাহি। সিনেমার ব্যবসায়িক সাফল্যের কথা বিবেচনায় প্রযোজনা প্রতিষ্ঠান জ্যাজ মাল্টিমিডিয়া এই চলচ্চিত্রের সিক্যুয়েল নির্মাণের সিদ্ধান্ত নেয়। ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি ২’-এ মাহির বিপরীতে থাকছেন পশ্চিমবঙ্গের তারকা ওম। এই সিরিজের প্রথম সিনেমায় মাহির সহশিল্পী হিসেবে কাজ করেছেন আরিফিন শুভ।
মাহি অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হল- ভালোবাসার রং (২০১২), পোড়ামন (২০১৩), ভালোবাসা আজকাল (২০১৩), অগ্নি (২০১৪), দবির সাহেবের সংসার (২০১৪), দেশা দ্য লিডার (২০১৪), অনেক সাধের ময়না (২০১৪) এবং রোমিও বনাম জুলিয়েট (২০১৫)।