বঙ্গোপসাগরে জলদস্যুদের হামলায় ৮ জেলে গুলিবিদ্ধ

SHARE

sea16বরগুনার পাথরঘাটা থেকে প্রায় ১৬০ কি.মি. দক্ষিণে গভীর বঙ্গোপসাগরে রবিবার আড়াইটার দিকে জেলে ট্রলারে জলদস্যুদের হামলায় ৮ জেলে গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের উদ্ধার করে সোমবার বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন: লিটন (২৫), মাসুদ (২৮), কবির (২২), নুরুল ইসলাম (৩৫ ), খোকন (৩২), ফোরকান (৩৫), সাইদুল (২৪) ও লিটু (২৮)।

আহতদের মধ্যে লিটন, মাসুদ , কবির ও নুরুল ইসলামের বুকে, পিঠে ও মাথায় গুলি লেগেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

ট্রলারের মাঝি ফোরকান জানান, গভীর রাতে জাল ফেলে তিনটি ট্রলার একই স্থানে অবস্থান করছিল। জলদস্যুদের ট্রলার আসতে দেখে জাল কেটে দিয়ে পালানোর চেষ্টা করলে দস্যুদের ট্রলারটি তাদের কাছাকাছি এসে এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, ধারণা করা হচ্ছে এসকল জলদস্যুরা চট্রগ্রামের মহিষখালী ও কুতুবদিয়া এলাকার। এরা সংঘবদ্ধ হয়ে জেলেদের ওপর হামলা করে ট্রলার ছিনতাই করে নিয়ে যায়।

পাথরঘাটার কন্টিজেন কমান্ডার হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, গভীর রাতে হামলার খবর পেয়ে কোস্টগার্ডের টহল জাহাজ ঘটনাস্থলে যায় এবং আজ সকালে অন্যান্য জেলেদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে আসি। আক্রান্ত তিনটি ট্রলারের জেলেদের কাছ থেকে তথ্য নিয়ে জলদস্যুদের চিহ্নিত করা হবে বলে তিনি জানান।