খালেদাকে রাজনীতি থেকে বিতাড়নই সমাধান

SHARE

muhitখালেদা জিয়াকে রাজনীতি থেকে বিতাড়নই সমস্ত সমস্যার সমাধান বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া চরম নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছিলেন। সেই নির্বুদ্ধিতার প্রায়শ্চিত্ত করতে তিনি দেশের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে যুদ্ধ  ঘোষণা করেছেন। কিন্তু এটা কোনো প্রায়শ্চিত্ত হতে পারে না।

তার প্রায়শ্চিত্ত হতে পারে একমাত্র রাজনীতি থেকে বিতাড়ন। এটাই সবচেয়ে প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশে। আর এটা যখন তার অনুসারীরা বুঝতে পারবেন, তখনই সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি বলেন, হরতাল-অবরোধের নামে যা চলছে, সেটা কোনো রাজনৈতিক আন্দোলন হতে পারে না। এটা দেশ ও জাতির বিরুদ্ধে আন্দোলন।

এ আন্দোলনের কোনো এজেন্ডা নেই উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, আপনারা পদত্যাগ করুন, নির্বাচন দিন এটা কোনো এজেন্ডা হতে পারে না।

তিনি বলেন, আমার মনে হয়, দেশ এগিয়ে যাচ্ছে, আমরা একটি সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখছি, খালেদা জিয়া এটি সহ্য করতে পারছেন না। তাই তিনি দেশ ও জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন।

বিএনপি একটি রাজনৈতিক দল হলেও সাম্প্রতিক কর্মকাণ্ডে তারা রাজনৈতিক দলের সত্ত্বা হারাতে বসেছে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।

সেমিনারে আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এসএমএ ফায়েজ প্রমুখ।

সেমিনারে সভাপতিত্ব করেন ডাকসুর সাবেক ভিপি মাহফুজা খানম।