বার্ন ইউনিটকে আ.লীগের প্রচারকেন্দ্র বানিয়েছে সরকার : ড্যাব

SHARE

dab5ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটকে সরকার ও আওয়ামী লীগের প্রচারকেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

ড্যাব কেন্দ্রীয় কার্যকরী পরিষদের পক্ষে- সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক এবং মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বৃহস্পতিবার দেয়া যুক্ত বিবৃতিতে তারা এ অভিযোগ করেন।

চিকিৎসক নেতারা বলেন, আমরা সকল গুম খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা, জ্বালাও পোড়াও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে আলাপ-আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠিত করে দেশে শান্তি, শৃংখলা, আইনের শাসন, মানবাধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে আনার জোর দাবি জানাচ্ছি।

৫ জানুয়ারি তথাকথিত ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে অধিষ্ঠিত অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য সাধারণ জনগণের উপর অন্যায় অত্যাচার, গুম খুন, অপহরণ, বিচারবহির্ভূত হত্যা, সন্ত্রাস, চাঁদাবাজি ও মিথ্যা মামলায় গণগ্রেফতার বাণিজ্যে মেতে উঠেছে। তারই অংশ হিসেবে সরকার সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণের জন্য মালিক ও সম্পাদকদের নিয়ে দফায় দফায় মিটিং করে বিভিন্ন নির্দেশনা দিচ্ছে এবং বিভিন্নভাবে ভয়ভীতি, মিথ্যা মামলা, গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন চালাচ্ছে। যাতে করে সকল মিডিয়া সরকারের নির্দেশ মত সংবাদ পরিবেশন করেন। দেশের সঠিক সংবাদ জানার অধিকার এদেশের সাধারণ জনগণের আছে। জনসাধারণকে সঠিক সংবাদ থেকে বঞ্চিত করা হচ্ছে বলে সরকারের কঠোর সমালোচনা করেন ড্যাব নেতারা।

বিবৃতিতে বেসরকারি টিভি চ্যানেল এসোসিয়েশন এটকো সভাপতি, এনটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক আলী, একুশে টিভির চেয়ারম্যান আব্দুস সালাম, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রকৌশলী মাহমুদুর রহমানসহ সকল মিডিয়া কর্মকর্তা, কর্মচারী, সম্পাদক, চেয়ারম্যানসহ সংবাদকর্মী ও সকল সাংবাদিকের মিথ্যা মামলায় গ্রেফতার ও রিমান্ডের নামে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এছাড়া সকল বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবিসহ অনতিবিলম্বে সকল সংবাদ মাধ্যমের কর্মকর্তা ও কর্মচারী, সম্পাদক, চেয়ারম্যানসহ সকল বিরোধীদলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা নিঃশর্ত প্রত্যাহারের দাবি জানানো হয়েছে বিবৃতিতে।