‘মেট্রিক ফেল’ খালেদা চান না কেউ পরীক্ষা দিক: হাছান

SHARE

hasan31আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, “সচেতনভাবেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এসএসসি পরীক্ষার সময় হরতাল ডেকেছেন। কারণ তিনি মেট্রিক পাস করতে পারেননি, তাই তিনি চান না বংলার ছেলেমেয়েরা এসএসসি পরীক্ষা দিক।”

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘অযৌক্তিক হরতাল ও অবরোধের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন’ শীর্ষক এ সমাবশে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “সোমবার থেকে দেশের বৃহত্তর পাবলিক পরীক্ষা শুরু হবে। কিন্তু খালেদা মেট্রিক পরীক্ষা দিয়ে পাস করতে পারেননি তাই তিনি চান না কোনো ছেলেমেয়ে এসএসসি পরীক্ষা দিক। এইজন্যই তিনি সচেতনভাবেই পরীক্ষার সময় হরতাল ডেকেছেন।”

আর এইজন্য গতকাল ছেলে-মেয়েরা রাস্তায় নেমে পরীক্ষার সময় হরতাল না দেয়ার আহ্বান জানিয়েছে, কিন্তু খালেদা কর্ণপাত করেননি বলেও উল্লেখ করেন হাছান।

বেগম খালেদা ক্ষমতায় যাওয়ার লোভে পরীক্ষার সময় উদ্দেশ্যমূলকভাবে ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে উল্লেখ করে হাছান বলেন, এজন্য জনগণের প্রত্যাশা, হরতাল-অবরোধ প্রত্যাখ্যান না করা পর্যন্ত খালেদার কার্যালয়ের বিদ্যুৎ, পানি, গ্যাসের লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হোক। তাহলে তিনি অনুধাবন করতে পারবেন হরতাল-অবরোধের যন্ত্রনা কেমন।

খালেদার মধ্যে পুত্রশোক নেই উল্লেখ করে হাছান বলেন, “তার ছেলে কোকো যেদিন মারা গেলেন, যেদিন দাফন করা হলো সেদিনও তিনি অবরোধ প্রত্যাহার না করে মানুষ হত্যা অব্যাহত রেখেছেন। এতে বুঝা যায়, তার মধ্যে পুত্রশোকের চেয়ে ক্ষমতায় যাওয়ার লোভ বেশি।”

সমাবেশে সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন-আওয়ামী লীগের উপ কমিটির সহ-সম্পাদক এম এ করিম, কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যরিস্টার জাকির আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।