৩০ মে পর্যন্ত বিমানের সব ফ্লাইট স্থগিত

SHARE

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইটের স্থগিতাদেশ ৩০ মে পর্যন্ত বাড়িয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৪ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ স্থগিতাদেশ বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা,  সিংগাপুর,  থাইল্যান্ড,  তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্যের ক্ষেত্রে কার্যকর হবে।

তবে কার্গো, ত্রাণ-সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও বিশেষ ফ্লাইট পরিচালনা কার্যক্রম এ স্থগিতাদেশের আওতার বাইরে থাকবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

দেশে বিমান চলাচলে বেবিচকের নিষেধাজ্ঞা জারি করার আগেই ৩০ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বাতিল করেছিল বিমান। এরপর তা বাড়িয়ে ১৫ মে করা হয়। আবারো তা বাড়িয়ে ৩০ মে পর্যন্ত করা হলো।

দেশের সব অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক ১৭টি রুটে ফ্লাইট পরিচালনা করে বিমান। কোভিড-১৯ এর কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অব্যবহৃত টিকিটে যাত্রীগণ আগামী ১৪ মার্চ, ২০২১ সাল পর্যন্ত কোনো প্রকার চার্জ ছাড়া ভ্রমণ করতে পারবেন অথবা এ সময়ের মধ্যে মূল্য ফেরত নিতে পারবেন।