রাজধানীতে গভীর রাতে হঠাৎ বৃষ্টি

SHARE

nightমাঘের শীতে গভীর রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিল বিদ্যুৎ চমকিয়ে মেঘের গর্জন। মাঘ মাস হলেও তেমন একটা শীত না থাকলেও শুক্রবার রাত আড়াইটার দিকে হঠাৎ করেই রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি নামে ঝপঝপিয়ে।

রাজধানীর মতিঝিল, গুলশান, খিলগাঁও, মুগদা, ডেমরা, ধানমন্ডি, মগবাজার, ইস্কাটন, বসুন্ধরাসহ বিভিন্ন স্থানে একপশলা বৃষ্টি হয়েছে। বৃষ্টির ফোঁটাগুলো ছিল বেশ বড় বড়।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির পর ঢাকার বাতাসে আর্দ্রতার পরিমাণ বেড়ে গেছে।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, শনিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ফরিদপুরে কিছু এলাকায় এবং ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার চট্টগ্রাম ও এর আশপাশের এলাকা এবং পটুয়াখালীতে সামান্য বৃষ্টি হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। একই কারণে গরমও পড়ছে।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ফেনী জেলায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা রাজধানী ঢাকা ছিল ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবচাইতে কম তাপমাত্রা ছিল যশোর, ঈশ্বরদী ও দিনাজপুর জেলায় ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।