আইপিএলের ভবিষ্যত অনিশ্চিত

SHARE

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ভবিষ্যৎকে আরও অন্ধকারে ঠেলে দিয়েছে ভারতের ক্রীড়া মন্ত্রণালয়। দেশটির জাতীয় ক্রীড়া সংস্থাকে স্বাস্থ্য দপ্তরের জারি করা সব বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে পড়ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। নভেল করোনাভাইরাসের কথা মাথায় রেখে বিপুল সংখ্যায় মানুষের এক জায়গায় জমায়েত হওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেছে স্বাস্থ্য দপ্তর।

ক্রীড়া সচিব রাধে শ্যাম বলেছেন, দেশে খেলাধূলার ইভেন্ট হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা নেই। কিন্তু তাতে যেন বেশি মানুষ একসঙ্গে উপস্থিত না থাকেন। তিনি বলেছেন যে, জনতার উপস্থিতি এড়িয়ে যেতে হবে খেলাধূলার ইভেন্টে। ফলে, আইপিএল হওয়া নিয়ে সংশয় আরও বাড়ছে। এমনিতেই ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের ভিসা বাতিল করা হয়েছে। ফলে, আইপিএল যদি হয়, তবে বিদেশিদের ছাড়াই শুরুতে খেলতে হবে সব দলকে।

করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে আইপিএল পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে জরুরি ভিত্তিতে আবেদন করা হয়েছিল। কিন্তু জরুরি ভিত্তিতে সেই আবেদন শুনতে রাজি হয়নি বিচারপতি ইউ ইউ ললিত ও বিচারপতি অনিরুদ্ধ বসুকে নিয়ে গড়া অবসরকালীন বেঞ্চ। আবেদনকারী আইনজীবী মোহন বাবু আগরওয়ালকে এই বেঞ্চ বলেছে, ‘এটা এমন কোনো ব্যাপার নয় যা কিনা কোর্ট খোলা পর্যন্ত অপেক্ষা করতে পারবে না। ১৬ মার্চ কোর্ট নিয়মিত ভাবে খোলার পরই এই মামলা উঠতে পারে।’