বগুড়ায় স্বেচ্ছাসেবক দল সভাপতিসহ ৬ জন গ্রেফতার

SHARE

arrest23২০ দলীয় জোটের ৪৮ ঘন্টার হরতালের ২য় দিনে মিছিল থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমুসহ ৬ নেতাকর্মিকে পুলিশ গ্রেফতার করেছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের  থানা মোড়  থেকে তাদের গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শিরা জানায়, শহরের হাকির মোড় থেকে অবরোধ ও হরতালের সমর্থনে স্বেচ্ছাসেবক দলের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কাজী নজরুল ইসলাম সড়ক দিয়ে সাতমাথার দিকে যেতে চাইলে থানার  মোড়ে  পুলিশ বাধা দেয়। এরপর মিছিলটি পিছন দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় স্বেচ্ছাসেবক দলের জেলা সভাপতি ও বগুড়া পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর শাহ মেহেদী হাসান হিমুসহ ৬ নেতাকর্মিকে আটক করে পুলিশ। বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আবুল বাসার ৬ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি বগুড়া জেলায় টানা ৪৮ ঘন্টার হরতালের দ্বিতীয় দিন শান্তিপুর্ন ভাবে পালিত হচ্ছে। রাস্তায় কোন যানবাহন চলাচল করছেনা। শহরের দোকানপাট ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে।
হরতালের সমর্থনে সকাল ১০টায় শহরের হাকির মোড়ে এবং সাড়ে ১০টায় সাবগ্রামে দ্বিতীয় বাইপাস সড়কে জামায়াত-শিবির কর্মিরা বিক্ষোভ মিছিল করেছে।