বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেটকে মিসবাহের বিদায়!

SHARE

misbahhএবারের বিশ্বকাপ ক্রিকেটের পর পাকিস্তান দলের অধিনায়ক মিসবাহ-উল-হক এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট ও টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন। রবিবার ইএসপিএন ক্রিকইনফোকে এমনটিই জানিয়েছেন মিসবাহ। তবে টেস্ট ক্রিকেট খেলা অব্যাহত রাখার কথা জানিয়েছেন তিনি।

মিসবাহ বলেন, ‘এক সপ্তাহ আগে আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) জানিয়েছি ওডিআই ও টি টোয়েন্টি থেকে আমার অবসর নেওয়ার এটিই উপযুক্ত সময়। কিন্তু টেস্ট খেলা অব্যাহত রাখব।’

তিনি আরো বলেন, ‘এ বিষয়ে আমি দীর্ঘ দিন ধরে ভেবেছি। বিশ্বকাপ একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট। আমি এতে ভালভাবে খেলতে চাই। এরপর আমি অবসরে যাব।’

২০০২ সালের এপ্রিলে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মিসবাহর। এরপর এ পর্যন্ত ১৫৩টি ওডিআইতে ৪২ দশমিক ৮৩ গড়ে ৪ হাজার ৬শ ৬৯ রান করেছেন তিনি। যাতে অর্ধশতক রয়েছে ৩৭টি। কোন সেঞ্চুরি ছাড়া ওডিআইতে বর্তমানে সর্বোচ্চ রানের রেকর্ড তার।

২০১১ সালের মে মাসে শহিদ আফ্রিদির কাছ থেকে অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণ করেন মিসবাহ। এ পর্যন্ত ৭৮ খেলায় পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়ে ৪১ খেলায় জয়লাভ করেছেন তিনি।

মিসবাহ পাকিস্তান দলের হয়ে এ পর্যন্ত ৩৯টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নেতৃত্ব দিয়েছেন আট খেলায়। ২০১২ সালের মে মাসে তিনি টি টোয়েন্টির অধিনায়কের দায়িত্ব ছেড়ে দেন। সর্বশেষ টি টোয়েন্টি খেলেছেন তিনি ২০১২ সালের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে।