সিরাজগঞ্জে বিএনপির হরতালে আটক ১৪

SHARE

sirajganj mapপুলিশ ও আওয়ামী লীগের হামলায় দলীয় নেতাকর্মী আহত ও জেলা কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে সিরাজগঞ্জ জেলা বিএনপির ডাকে সকাল-সন্ধ্যা হরতাল বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচি অবরোধ ও হরতাল চলাকালে সিরাজগঞ্জের উল্লাপাড়া ঝিকিড়া কবরস্থানের কাছে একটি সিএনজি অটোরিকশায় আগুন দিয়েছে অবরোধ কারীরা।

অপরদিকে এনায়েতপুর কেজির মোড়ে দুটি ও সৈয়দপুরে একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়। এদিকে সিরাজগঞ্জ শহরে হরতাল চলাকালে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৪ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সকাল থেকে হরতালের সমর্থনে কোন পিকেটারকে দেখা না গেলেও জেলার বেলকুচি উপজেলার কান্দাপাড়া, সুবর্নসারা সহ কয়েকটি এলাকা সহ বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল বের করে বিএনপি ও জামায়াতের নেতকর্মীরা। তবে জেলা শহরে রিকসা, অটোরিকসা, সিএনজি চলাচল করলেও কোনো ভারী যানবাহন চলতে দেখা যায়নি। দোকানপাট গুলোও ছিল বন্ধ। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন সহ বিজিবি, র্যা ব ও পুলিশ টহল জোরদার ছিল।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল হুদা জানান, রোববার সকালে উপজেলার ঝিকিড়া কবরস্থনের কাছে অবরোধকারীরা দুটি সিএনজি অটোরিসার গতিরোধ করে। পরে তারা তাতে আগুন দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্র্রণে আনে। সন্ত্রাসীদের আটকের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।

এদিকে সিরাজগঞ্জ সদর থানার ওসি হাবিবুল ইসলাম জানান, সিরাজগঞ্জে হরতাল চলাকালে নাশকতা চেষ্টা করার সময় বিএনপি-জামায়াতের ১৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

রোববার অবরোধের সমর্থনে বিএনপি মিছিল করার চেষ্টা কালে পুলিশ ও আওয়ামী লীগের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। সেখান থেকে বিএনপির সাত জনকে আটক করে পুলিশ। পরে জেলা বিএনপি কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে।

এ ঘটনায় রোববার সিরাজগঞ্জে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য, জেলা বিএনপির সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ।