১৫ হাজারে নিলামে উঠল চন্দ্রযান!

SHARE

নিলামে উঠেছে চন্দ্রযান। অকশন প্রাইস ভারতীয় মুদ্রায় মাত্র ১৫ হাজার টাকা। শেষপর্যন্ত কে নেবেন চন্দ্রযানের দখল তাই নিয়ে বড়দিনের সকাল থেকেই শুরু হয়েছে জোর জল্পনা। এই চন্দ্রযান আসলে বড়দিনের কেক।

কেক প্রস্তুতকারী সংস্থার কর্ণধার রঞ্জনা সাহা জানিয়েছেন, ইসরোর বিজ্ঞানীদের দীর্ঘ পরিশ্রমের ফসল চন্দ্রযান-২। আমরা তারই আদলে ৫০ পাউন্ডের কেক বানালাম বড়দিনে। সময় লেগেছে দু’দিন। নিলামে উঠবে এই কেক। অকশন প্রাইস রাখা হয়েছে ১৫ হাজার টাকা।

প্রতি বছর ক্রিসমাস উপলক্ষে বিভিন্ন ধরনের কেকের সঙ্গে একটি করে বড় মাপেরা ফ্রুট কেক বানায় বাবুপাড়ার সংস্থাটি। অভিনব এই সাইজের কেক প্রতি বছরই হৈচৈ ফেলে দেয় শহরে। এবার হৈচৈ চন্দ্রযান নিয়ে। ৭ কিলো ময়দার সঙ্গে ৭ কিলো চিনি, পরিমান মতো বিভিন্ন ড্রাই ফ্রুটস, ডিম, বাটার, মার্জারিন ও অন্যান্য উপকরন দিয়ে তৈরি করা হয়েছে এবারের কেক।

গতবার তাদের ক্রিসমাস কেকের থিম ছিলো হাইকোর্টের সার্কিট বেঞ্চ। এবারের চমক চন্দ্রযান-২। এই কেক দেখতে কাউন্টারে উপচে পড়েছে ভিড়। সাথে চলছে সেলফি তোলা।

জলপাইগুড়ি রেসকোর্স পাড়া এলাকার বাসিন্দা কার্তিক সিং বললেন, প্রতিবছর ২৫ শে ডিসেম্বর আমি এই দোকানে অভিনব কেক দেখতে আসি। কেকের ছবি তুলে ফেসবুক শেয়ার করি। বাড়ির জন্যেও কেক কিনে নিয়ে যাই। এবারেও তার অন্যথা হয়নি।

সূত্র : দ্য ওয়াল