নরেন্দ্র মোদি ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম নন’

SHARE

ভারতের মুসলিমবিরোধী সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মধ্যে এবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ঈশ্বর’র সঙ্গে তুলনা করে বসলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা শিবরাজ সিংহ চৌহান। তার কথায়, পাকিস্তানে ধর্মীয় নিপীড়নের শিকার মানুষদের ভারতীয় নাগরিকত্ব পাওয়ার সুযোগ করে দিয়েছেন। নরেন্দ্র মোদি আপনি ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম নন।

গতকাল রবিবার সংশোধিত নাগরিকত্ব আইন ইসুৎতে ইনদওরে সিন্ধি ও পঞ্জাবিদের নিয়ে বিশেষ আলোচনা সভার আয়োজন করেছিল বিজেপি। দলের কার্যকরী সভাপতি জেপি নড্ডাও উপস্থিত ছিলেন ওই বৈঠকে। সেখানেই এমন মন্তব্য করেন শিবরাজ। তিনি বলেন, ঈশ্বর আপনাদের জীবন দিয়েছেন, মা জন্ম দিয়েছেন। কিন্তু নরেন্দ্র মোদি আপনাদের নতুন জীবন দান করেছেন। মান-সম্মান এবং মর্যাদা দিয়েছেন। তাই ঈশ্বরের চেয়ে কোনো অংশে কম যান না নরেন্দ্র মোদি। আপনারাই বলুন ঠিক বলছি কি না?

এসময় শিবরাজ সিংহ চৌহান আরো বলেন, নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতা করা উচিত নয়। বরং নরেন্দ্র মোদি এবং অমিত শাহকে অভিবাদন জানানো উচিত সকলের। নয়া নাগরিকত্ব আইন নিয়ে কংগ্রেস সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ তোলেন জেপি নড্ডাও।