সরকারের উদাসীনতা ও সমন্বয়হীনতাকে দায়ী করলো বিএনপি

SHARE

ট্যাংকারডুবিতে সুন্দরবনের যে ব্যাপক ক্ষতি হয়েছে এর জন্য সরকারের উদাসীনতা ও সমন্বয়হীনতাকে দায়ী করেছে বিএনপি। ট্যাংকারডুবির ৪৮ ঘণ্টার পরেও সরকার তেল নিঃসরণে কার্যকর কোনো পদক্ষেপ নেয়নি বলেও অভিযোগ দলটির।image_111597_0

শুক্রবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে এসব কথা বলা হয়। বিএনপির ভাইস- চেয়ারম্যান ও তদন্ত কমিটির প্রধান মেজর (অব.) হাফিজ প্রতিবেদন পড়ে শোনান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলাম মিয়া, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, দুর্ঘটনার পর কোস্টগার্ডকে নিয়োজিত করলে ক্ষয়ক্ষতির মাত্রা কমানো যেতো। কিন্তু সরকার তা করেনি। বরং এ সময় বন ও পরিবেশ মন্ত্রণালয় এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মধ্যে পরস্পর বিরোধী বক্তব্য লক্ষ্য করা গেছে।
প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নির্দেশের পরও সুন্দরবন বিপর্যয় রোধে কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ করা হয় তদন্ত প্রতিবেদনে।