কাশ্মীরে পাকিস্তানের মর্টার হামলা, শিশু নিহত

SHARE

পাকিস্তানের ছোঁড়া গোলায় জম্মু ও কাশ্মীরে ১৫ দিন বয়সী শিশু নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই গোলায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে শিশুটির মা-বাবা।

পাকিস্তানি সেনারা জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে রবিবার থেকে গোলাবর্ষণ শুরু করেছে। বিনা প্ররোচনায় লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান। পাল্টা জবাব দিচ্ছে ভারতীয় সেনারাও। সোমবার সকালেও সীমান্তে গোলাগুলি অব্যাহত রয়েছে। পুঞ্চ সেক্টরে প্রায় যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে।

রবিবার সকালে পুঞ্চ জেলায় লাগাতার মর্টার হামলা চালায় পাকিস্তানি সেনারা। সে সময় একটি গোলা এসে পড়ে স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আরিফের বাড়িতে। তখন বাড়িতে তাঁর স্ত্রী ফাতিমা ও ১৫ দিনের সন্তানও ছিল। শক্তিশালী বোমার আঘাতে ভেঙে পড়ে বাড়িটি। গরম লোহার টুকরো ফালাফালা করে দেয় তিনজনেরই শরীর। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুঞ্চ জেলা হাসপাতালের চিকিৎসকেরা অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু শেষরক্ষা করা যায়নি। আরিফ ও ফাতিমা প্রাণে বাঁচলেও, অকালে চলে যায় দুধের শিশুটি।

এদিকে, ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সফর শেষে কাশ্মীরে ১০ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাশ্মীরে জঙ্গি দমনে এই বড়সড় পদক্ষেপ নিল কেন্দ্রীয় সরকার।

ভারতীয় সেনা সূত্রে খবর, কাশ্মীরের নিরাপত্তার জন্য আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে। যা উপত্যকার বিভিন্ন প্রান্তে মোতায়েন করা হবে। কারণ,কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে, উপত্যকায় বড়সড় নাশকতার ছক কষছে পাক মদদপুষ্ট জঙ্গিরা।