যুবরাজের ১২ নম্বর জার্সিটাও অবসরে পাঠানো হোক : গম্ভীর

SHARE

অনেকটা হুট করেই বিশ্বকাপের মাঝেই অবসর ঘোষণা দিয়ে দিলেন যুবরাজ সিং। শেষ হলো বর্ণাঢ্য এক ক্রিকেট অধ্যায়ের। ভারতের হয়ে ১২ নম্বর জার্সি পরে খেলেছেন যুবরাজ। তার অবসরের পর এখন ১২ নম্বর জার্সিটিকেও অবসরে পাঠানোর দাবি জানিয়েছেন যুবরাজের সাবেক সতীর্থ এবং বর্তমান সাংসদ গৌতম গম্ভীর। টুইটারে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে এমনই প্রস্তাব দিয়ছেন এই সাবেক বাঁ-হাতি ওপেনার।

যুবরাজের অবসরের খবর পেয়ে গম্ভীর টুইটারে লিখেন, ‘অসাধারণ ক্যারিয়ারের জন্য তোমাকে শুভেচ্ছা প্রিন্স। সাদা বলের ক্রিকেটে তুমি ভারতের সেরা ক্রিকেটার। তোমার অসাধারণ ক্যারিয়ারের সম্মানে বিসিসিআই এবার ১২ নম্বর জার্সিটিকে অবসরে পাঠিয়ে দিক। একটাই আক্ষেপ রয়ে গেল। চ্যাম্পিয়ন, আমি তোমার মতো ব্যাট করতে পারলাম না। ধন্যবাদ যুবরাজ, ধন্যবাদ যুবি।’

উল্লেখ্য, ফুটবলের মতো ক্রিকেটে জার্সি অবসরের পাঠানোর বিষয়টি নিয়ে আইসিসির কোনো নির্দেশনা নেই। ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারের ১০ নম্বর জার্সিটিও বিসিসিআই অবসরে পাঠানোর কথা ভেবেছে। কিন্তু পুরোটাই অনানুষ্ঠানিকভাবে। গুঞ্জন শোনা যায় যে, শুধু শচীনেরই নয়, মহেন্দ্র সিং ধোনির ৭ নম্বর ও বিরাট কোহলির ১৮ নম্বর জার্সিটিও অবসরে পাঠানোর কথা ভাবছে বিসিসিআই। এখন দেখার বিষয়, এই তালিকায় যুবরাজের নামও যুক্ত হয় কিনা।