ভোটে বিপুল ব্যবধানে এগিয়ে সাকিব

SHARE

সম্প্রতি সোশ্যাল সাইটে নতুন ট্রেন্ড শুরু হয়েচে ‘টেন ইয়ার চ্যালেঞ্জ’। এখন চলছে ২০১৯ সাল। ১০ বছর আগে অর্থাৎ ২০০৯ সালে আপনি দেখতে কেমন ছিলেন? এই দশ বছরে কতটা পরিবর্তন হয়েছে আপনার চেহারা? এটা প্রকাশ করতেই সাধারণ মানুষ থেকে মহাতারকা পর্যন্ত নিজেদের বর্তমান আর দশ বছর আগের ছবি পোস্ট করে চলছেন। এই ‘টেন ইয়ার চ্যালেঞ্জ’ ট্রেন্ডকে কাজে লাগিয়ে নতুন এক জরীপ শুরু করেছে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো।

ইএসপিএন ক্রিকইনফো ক্রিকেটপ্রেমীদের কাছে প্রশ্ন রেখেছে, গত ১০ বছরে বিশ্বের সবচেয়ে সেরা ক্রিকেটার কে? ওয়েবসাইটে একটি ভোটিং পোলও খোলা হয়েছে, যাতে ভোট দিতে পারছেন ক্রিকেটপ্রেমীরা। ‘প্রার্থী’র তালিকায় স্থান পেয়েছেন ২০০৯ কিংবা তার আগে অভিষিক্ত এবং এখন পর্যন্ত খেলে চলা ক্রিকেটাররা। এই তালিকায় স্থান করে নিয়েছেন ১২ জন ক্রিকেটার। ভোট গ্রহণ এখনও চলছে।

আনন্দের বিষয় হলো, এই ভোটিংয়ে সবাইকে ছাড়িয়ে এক নম্বর স্থানে উঠে এসেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। এই রিপোর্ট লেখা পর্যন্ত তার প্রাপ্ত ভোটের সংখ্যা সাড়ে ৮ হাজারের কাছাকাছি। দুই নম্বরে থাকা বিরাট কোহলি; যার প্রাপ্ত ভোটের সংখ্যা সাড়ে ৭ হাজার। সাড়ে ৪ হাজারের মতো ভোট পেয়ে তিন নম্বরে পাকিস্তানের মোহাম্মদ আমির। চারে অজি তারকা অ্যালিসা পেরি এবং পাঁচ নম্বরে অজি অধিনায়ক টিম পেইন।