ফায়জুল রথির স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কামনা’

SHARE

সম্প্রতি নির্মিত হল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কামনা’। চলচ্চিত্রটির পুরো অংশের চিত্র ধারন করা হয়েছে বরিশালের বিভিন্ন লোকেশন। চলচ্চিত্রটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন পরিচালক ফায়জুল রথি।ঢাকা ও বরিশালের বিভিন্ন থিয়েটারেরর এক ঝাক তরুন অভিজ্ঞ কলাকুশুলি এই চলচ্চিত্রে অভিনয় করেছেন।

চলচ্চিত্রটির দৃশ্যধারন করেছেন শাহ আকিব মুর্তুজা। বর্তমান সময়ের তথাকথিত গল্পের বাইরে এক নতুন ধরনের গল্প বলার কৌশল এখানে অবলম্বন করা হয়েছে। চিত্রধারনে ও বেশ নতুন কিছু পরিলক্ষন করা যাবে।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, তানবীর লিমন, নুসরাত সান্তা, আরনিকা ইসলা, সজিব,জেসন পলাশ, ইন্দ্রানি ঘটক, আরাফাত রাহমান, সুকান্ত মুখার্জি বাবু, শামিম আহমেদ, রিশাদ জাহান।

গল্প প্রসঙ্গে পরিচালক বলেন : সমাজের বিভিন্ন শ্রেনীর কিছু মানুষের জিবনের অন্তনিহিত গল্প এটি।যেখানে সময়ের প্রয়োজনে কিছু সম্পর্ক গড়ে উঠে যা সমাজের চোখে নেতিবাচক। প্রয়োজনের তাগিদে মানুষগুলো সেই সম্পর্কে জড়িয়ে পরে যা কখনই তাদের জিবনে আশাররুপ পল নিয়ে আসে না।

এরকমই কিছু গল্প নিয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কামনা’ Few stories of sex addiction.  বর্তমানে এটির সম্পাদনার কাজ চলছে। স্টামফোর্ড ইউনিভার্সিটি ফিল্ম এন্ড মিডিয়া অনুষদের এক ঝাক তরুন উদ্দ্যমী কুশুলী এখানে কাজ করছেন।

চিত্রগ্রাহক হিসেবে আছেন খালেদ হাসান, শিল্প নির্দেশনায় রয়েছেন রনি শেখ, সম্পাদনা করছেন জামাল ইসলাম এবং আবহ সঙ্গীত করছেন চ্যানেল আই সেরা কণ্ঠ-২০১২ এর শীর্ষ ৫ জেমবা বাপ্পী।চলচ্চিত্রটির শীর্ষ সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন ফাদিন খান।

ফিল্ম এন্ড মিডিয়া অনুষদের প্রজেক্ট ফিল্ম এবং রাশিয়া ও জার্মানীর কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি অংশগ্রহন করার কথা রয়েছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে চলচ্চিত্রটির মুক্তির সম্ভাবনা রয়েছে।