ফরহাদ মজহার অপহৃত হননি, কাল সব প্রকাশ করব

SHARE

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, কবি, প্রাবন্ধিক ও রাজনৈতিক ভাষ্যকার ফরহাদ মজহারকে কেউ অপহরণ করেনি। তিনি নিজের ইচ্ছায় ঢাকা ছেড়েছিলেন। আজ বুধবার আইজিপি প্রথম আলোকে এ কথা বলেন।

এ কে এম শহীদুল হক বলেন, ‌‘ফরহাদ মজহার অপহৃত হননি। তিনি স্বেচ্ছায় ঢাকা ছেড়েছিলেন। এ-সংক্রান্ত যাবতীয় তথ্য-প্রমাণ পুলিশের কাছে আছে। কাল আমি সংবাদ সম্মেলন করে সব প্রকাশ করব।’

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াও আজ ডিএমপি সদর দপ্তরে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, ফরহাদ মজহারের জবানবন্দির সঙ্গে প্রাপ্ত তথ্যের মিল নেই।

৪ জুলাই ফরহাদ মজহার দাবি করেন, একটি মাইক্রোবাসে করে তাঁকে ঢাকা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের কাছে তিনি লিখিত অভিযোগে উল্লেখ করেন, ‘‌‌যারা আমাকে তুলে নিয়ে গিয়েছিল, তাদের চিনি না। তারা আমাকে কোনো কিছুর বিনিময় ছাড়াই ছেড়ে দেয়। আমার কাছে সবচেয়ে বেশি যেটি মনে হচ্ছে, সেটি হলো যারা বর্তমান সরকারকে পছন্দ করে না, তারা সরকারকে দেশের মধ্যে ও বিশ্বদরবারে বিব্রত করার জন্য আমাকে তুলে নিয়ে গিয়েছিল।’

তদন্তকারী কর্মকর্তারা বলছেন, তাঁরা ফরহাদ মজহার ‌অপহরণ রহস্যের জট খুলে এনেছেন। তাঁর পরিবার দাবি করছে ফরহাদ মজহার অসুস্থ। তাঁর সঙ্গে কিছুক্ষণ কথা বললেই সব প্রশ্নের জবাব মিলবে। পুলিশ তাঁর সুস্থতার অপেক্ষায় রয়েছে।

এদিকে খুলনায় অবস্থানকালে ফরহাদ মজহারের একটি ভিডিও ফুটেজ ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। প্রশ্ন উঠেছে তাঁর অপহরণ বা নিখোঁজ হওয়া নিয়েও।

ফরহাদ মজহার ৩ জুলাই ভোর পাঁচটায় শ্যামলীর নিজ বাসা থেকে বের হন। ১৮ ঘণ্টা পর যশোরের অভয়নগর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁকে একটি বাস থেকে নামিয়ে আনে।