২৫ গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেবে আমিন জুয়েলার্স

SHARE

দেশের বিভিন্ন পর্যায়ে বিশেষ অবদান রাখা ২৫ গুণীজনকে সম্মাননা দেবে স্বর্ণের গয়না বিপণনকারী প্রতিষ্ঠান আমিন জুয়েলার্স। ২০১৬ সালের ১ জানুয়ারি প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্ণ হচ্ছে, তাই এ সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাবেক এমপি কাজী সিরাজুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক কাজী আমিনুল ইসলাম।image_96564_0

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতেই মূলত এই সম্মাননার আয়োজন। সম্মাননা প্রাপ্তদের দুই ভরি স্বর্ণের একটি মেডেল ও তিন লাখ টাকার চেক দেয়া হবে।

কাজী সিরাজুল ইসলাম বলেন, দেশের স্বনামধন্য তিনজন শ্রদ্ধেয় ব্যক্তিকে জুরি বোর্ডের সদস্য করা হয়েছে। তারা স্বাধীনভাবেই এই সম্মাননা প্রাপ্তদের তালিকা চূড়ান্ত করবেন। এতে রাজনীতি কিংবা অন্য কোনো ধরনের প্রভাব থাকবে না। আগামী ১১ সেপ্টেম্বর সম্মাননা প্রাপ্তদের মনোনয়ন দেবে জুরি বোর্ড।

তিনি বলেন, ৫০ বছর উপলক্ষে সম্মাননার আয়োজন করেছি। আগামীতেও যাতে এই ধারা অব্যাহত থাকে সেজন্য অনুরোধ থাকবে।

কাজী আমিনুল ইসলাম বলেন, “সফলতার সঙ্গে দীর্ঘ ৫০  বছরে পদার্পণ যেকোনো প্রতিষ্ঠানের জন্য একটি উল্লেখযোগ্য ঘটনা।  ১৬ কোটি মানুষের এই দেশে গুণীজনের সংখ্যা কেবল ২৫ জন নয়। কিন্তু আমাদের সামর্থ্য সীমিত। তাই ৫০ বছর উপলক্ষে ২৫ জন গুনীজনকে সম্মাননা দিতে মনস্থির করেছি।”