বরিশালে ছোট লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

SHARE

অভ্যন্তরীণ নৌ-রুটে ছোট লঞ্চ চলাচল নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।Pc-1-1_12953-e1408180981621

শনিবার সকাল ৬টা থেকে আবহাওয়া অধিদপ্তরের দেখানো সতর্ক সংকেতের প্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিআইডব্লিউটিএর নিষেধাজ্ঞার কারণে সকাল ৯টার দিকে বরিশাল-বাহেরচর ও দশমিনাগামী দুটি লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে এ দুটি রুটের প্রায় দুই শতাধিক যাত্রী। বৃষ্টি উপেক্ষা করে এসে এখন তারা অবস্থান নিয়েছেন বন্দর বিভাগের টারমিনালে।

বরিশাল আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র অবজারভার বাংলামেইলকে জানান, বৈরি আবহাওয়া কারণে স্থানীয় নদী বন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অপরিবর্তিত অথাৎ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সতর্ক সংকেত বহাল থাকবে।

বরিশাল নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার বাংলামেইলকে জানান, ‘আবহাওয়া অধিদপ্তরের দুই নম্বর সর্তক সংকেত দেখানোর প্রেক্ষিতে অভ্যন্তরীণ নদীগুলোতে ৬৫ ফুটের ছোট লঞ্চ চলাচলা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া লঞ্চ চলাচলের ওপর এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে বরিশাল-ঢাকা রুটের লঞ্চ চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা বলবৎ নয়।