ইংলিশ প্রিমিয়ার লিগ বর্জনের আহবান বৃটিশ এমপির

SHARE

টুর্নামেন্টে অধিক সংখ্যক বিদেশি খেলোয়াড় খেলানোর প্রতিবাদে ইংলিশ প্রিমিয়ার লিগ বর্জন করার জন্য সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন এক বৃটিশ এমপি।

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য ডেভিড আ্যামেস দাবি করেন-প্রিমিয়ার লিগে অধিক সংখ্যক বিদেশি খেলোয়াড়ের কারণেই ইংল্যান্ড আর বিশ^কাপ শিরোপা জয় করতে পারছে না।image_91889_0

আ্যামেস প্রিমিয়ার লিগকে পুরোপুরি অসম্মানের হিসেবে অভিহিত করেন এবং আগামী ১৬ আগস্ট শুরু হওয়া নতুন মৌসুমে পিমিয়ার লিগে শীর্ষ দলগুলোর ম্যাচ বর্জনের আহবান জানান।

তবে ইংল্যান্ডের তৃতীয় বিভাগ ফুটবলের ম্যাচগুলো দেখার জন্য সমর্থকদের মাঠে উপস্থিত হওয়ার আহবান জানান তিনি।

ফাইনালে আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়ে জার্মানির ২০১৪ বিশ^কাপ শিরোপা জয়ের নয় দিন পর হাউজ অব কমন্সের এক বিতর্ক অনুষ্ঠানে আ্যামেস বলেন, “এমনকি ফাইনাল খেলা কোনো দলকেও আমি সমর্থন করতে পারি না। তবে যে বিষয়ে আমি খুব উদ্বিগ্ন তা হলো ইংল্যান্ড দলের পারফরমেন্স। তারা খুব বাজেভাবে আমাদের মান-সম্মান নষ্ঠ করেছে।”

১৯৬৬ বিশ^কাপ জয়ী ইংল্যান্ড দলের সঙ্গে ব্রাজিল বিশ^কাপের প্রথম রাউন্ডেই বিদায় নেয়া ইংলিশ দলটির সঙ্গে পার্থক্য টানেন তিনি। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে সে বছর অতিরিক্ত সময়ে তৎকালীন পশ্চিম জার্মানিকে ৪-২ হারিয়ে এ পর্যন্ত প্রথম ও একবারই বিশ^কাপ জয় করেছিল ইংল্যান্ড।

তিনি বলেন, “১৯৬৬ সালে আমার নিজ শহরের দল ওয়েস্টহ্যামের ববি মুর, জিওফ হার্স্ট এবং মার্টিন পিটার্স ছিলেন, যারা দলের নেতৃত্ব দিয়েছেন এবং চার গোলের সব কটিই করেছেন। সে সকল তারকা খেলোয়াড়দের সকলেই নিজ অঞ্চল থেকে উঠে এসছে।”

প্রিমিয়ার লিগের সমালোচনা করে এই বৃটিশ এমপি বলেন, “এখনকার দিনে প্রিমিয়ার লিগ পুরোপুরি অসম্মানের। আমাদের খেলোয়াড়রা অনেক কম অর্থ পায় এবং খারাপ খেলে। ভবিষ্যতে প্রিমিয়ার লিগের ম্যাচ বর্জনের জন্য আমি সকলকে পরামর্শ দিচ্ছি। অন্য কোনো লিগ নয়। বাকি ফুটবল লিগগুলো খুবই ভাল।”

“তবে আমরা যদি বিদেশী খেলোয়াড় অব্যাহত রাখি তবে কোনোদিনই আর আমরা বিশ^কাপ জয় করতে পারব না”- যোগ করেন তিনি।   -ওয়েবসাইট