অস্ট্রেলিয়ায় তারেক রহমানের বইয়ের প্রকাশনা উৎসব

SHARE

ব্যাপক উৎসাহ ও চাঞ্চল্যের মধ্য দিয়ে বিএনপি অস্ট্রেলিয়ার নেতাদের সঙ্গে নিয়ে গত ২১ জুলাই ২০১৪ সিডনির রকডেলস্থ রোজ সেন্টারে তারেক রহমান সম্পাদিত ‘জিয়াউর রহমান: বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট ও  স্বাধীনতার ঘোষক’”বইয়ের প্রকাশনা উৎসব এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশের কোনো রাজনৈতিক এবারই প্রথম অস্ট্রেলিয়ার মূলধারার এত অধিকসংখ্যক রাজনীতিক, শিক্ষাবিদ ও গুনীজনেরা একত্রিত হয়েছিলেন।image_91894_0

অনুষ্ঠানের শুরুতে তারেক রহমানের রাজনৈতিক জীবনের একটি ডকুমেন্টারি এবং লন্ডনে সম্প্রতি তার বক্তব্যের কিছু  ভিডিও দেখানো হয়।

বিএনপি অস্ট্রেলিয়ার আহ্বায়ক মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো অংশ নেন বিশিষ্ট পরিবেশ বিজ্ঞানী এবং ভয়েস অব বাংলাদেশ সিডনির পরিচালক কলামিস্ট ড.নার্গিস আক্তার বানু,বাংলাদেশ জাতীয়তাবাদীদল বহির্বিশ্ব বিএনপির সাধারণ সম্পাদক এবং স্বেচ্ছাসেবকদল কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কলামিস্ট মো. মোসলেহউদ্দিন হাওলাদার আরিফ, বাংলাদেশ এসোসিয়েশন অব অস্ট্রেলিয়ার সভাপতি  সাইয়েদা খানম আঙ্গুর, সাবেক সিনিয়র সহ সভাপতি আবুল হাশেম মৃধা জিলু  এবং জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার আহ্বায়ক রুহুল আহমেদ সওদাগর।