ভাইবার-হোয়াটসঅ্যাপ বন্ধ করা হবে

SHARE

জাতীয় সংসদ ভবন থেকে: সাইবার ক্রাইম বন্ধে কিছুদিনের জন্য প্রয়োজন হলে ভাইবার, হোয়াটসঅ্যাপ বন্ধ করা হবে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের সে পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

বুধবার (১১ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তরকালে স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিমের এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেনে, সব ভালো কাজের কিছু খারাপ দিক আছে। আজ ডিজিটাল বাংলাদেশের সুফল মানুষ পাচ্ছে। এ সুযোগ ব্যবহার করে কিছু কিছু মানুষ ক্রাইম  করছে। তাই সন্ত্রাসী জঙ্গিদের ধরার জন্য প্রয়োজন হলে কিছুদিনের জন্য হলেও ভাইবার, হোয়াটসঅ্যাপ বন্ধ করা হবে। সন্ত্রাসীদের ধরতে প্রয়োজন হলে এটি করতে হবে।

প্রধানমন্ত্রী স্পিকার ও সংসদ সদস্যদের উদ্দেশ্যে বলেন, মাননীয় স্পিকার, আপনি আছেন, এখানে সকল সংসদ সদস্য রয়েছেন। একইসঙ্গে দেশের  সকল নাগরিকদের অাহ্বান জানাচ্ছি, সাইবার সন্ত্রাসে যারা লিপ্ত, যারা বিভিন্ন ধরনের ঘটনা ঘটাচ্ছে, যাকে যেখানে পান ধরিয়ে দেবেন। তাদের ধরিয়ে দিতে হবে।

গণমাধ্যমকেও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, দেশের জনগণের জানমাল রক্ষা এবং নিরাপত্তার জন্য যে যে পদক্ষেপ নেওয়া দরকার তা আমরা নেবো।

তিনি বলেন, যারা এ ধরনের সন্ত্রাস করছে তাদের পরিচয় কি? পরিচয় একটাই স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধবিরোধী, জামায়াত, শিবির-বিএনপি। তারা একের পর এক ঘটনা ঘটাচ্ছে, ধরা পড়লেই তাদের এই পরিচয় পাওয়া যাচ্ছে।