৮ম এশিয়া আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ১৮ জুন

SHARE

নিত্য প্রয়োজনীয় ও ভোগ্য ‍পণ্যের ওপর ৫ দিনব্যাপী শুরু হতে যাচ্ছে ৮ম এশিয়া আন্তর্জাতিক বাণিজ্য মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড, ইউএসএ (সেমস গ্লোবাল-ইউএসএ) ও সেমস বাংলাদেশের সার্বিক সহযোগীতায় এ মেলা অনুষ্ঠিত হবে।image_95279_0.png

আগামী ১৮ জুন থেকে ২২ জুন পর্যন্ত এ মেলা চলবে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সেমস বাংলাদেশ গ্লোবালের গ্রুপ এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম জানান, অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক এ বাণিজ্য মেলায় ভারত, পাকিস্তান, জাপান, চায়না, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিশ্বের ১০টি দেশের প্রায় ১০০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এতে থাকবে ইলেকট্রনিক, যোগাযোগ প্রযুক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্য সেবা পণ্য, প্রসাধন সামগ্রী, গৃহসামগ্রী, ফ্যাশন, কারু ও হস্তশিল্পসহ বিভিন্ন ধরনের পণ্যসামগ্রী।

সংবাদ সম্মেলনে আরও জনানো হয়েছে, অস্বাভাবিকভাবে সব পণ্যের চাহিদা বৃদ্ধির কারণে এশিয়ার ক্রমবর্ধমান ভোগ্যপণ্যের বাজার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দক্ষিণ এশিয়ার অচিহ্নিত গোষ্ঠীর পণ্য ক্রয়ের ক্ষমতা ক্রমবর্ধমান এবং উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাচ্ছে। তারা নতুন নতুন পণ্যের জন্য বিনিয়োগ করছে এবং এটা প্রতীয়মান যে তারা তাদের সব সঞ্চয় বিনিয়োগের জন্যও প্রস্তুত যা ব্যাংক ও ক্রেডিট কার্ড কোম্পানির সহযোগিতায় আরও তরান্বিত হবে।

সংবাদ সম্মেলনে সেমস বাংলাদেশ গ্লোবালের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম, জিএমন (অ্যাডমিন) লুৎফুর রহমান, জেনারেল ম্যানেজার (মার্কেটিং) আহবাব আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।