শাহরুখের তেইশে পা

SHARE

sharukদুই কুড়ি তিন। মহাকালের নিরিখে হয়তো সময়টা তেমন কিছু নয়। কিন্তু কোনো অভিনেতার কেরিয়ারে তেইশ বছর টানা ‘স্টেডি’ থাকা বেশ রোমাঞ্চের ব্যাপার। আর এই রোমাঞ্চেরই নায়ক শাহরুখ খান। সম্প্রতি বলিউডে তার অভিনয় জীবনের ২৩ বছর পূর্ণ হলো।

এই উপলক্ষে বলিউড বাদশা তার ভক্ত, সমালোচক এবং শুভানুধ্যায়ীদের অকুণ্ঠ কৃতজ্ঞতা জানিয়েছেন। হিসেব মতো শাহরুখের বলিউড-যাপনের ২৩তম বার্ষিকী ছিল গত ২৫ জুন। তাই কিছুটা দেরিতেই তার শুভেচ্ছাবার্তা দিলেন ৪৯ বছরের সুপারস্টার। এর জন্য তিনি অবশ্য দায়ী করলেন তার স্টারডমকেই। বন্ধু-শত্রু নির্বিশেষে সকলকে ধন্যবাদ জানিযে শাহরুখ তার টুইট বার্তায় জানিয়েছেন, তারা না থাকলে তিনি নিজে এই জায়গায় পৌঁছতেন না।

১৯৯২ সালে দিব্যা ভারতীর বিপরীতে ‘দিওয়ানা’ ছবি দিয়ে তার বলিউড-অভিযান শুরু করেছিলেন শাহরুখ। এতটা দীর্ঘ পথ পেরনোর জন্য তাকে যারা অপছন্দ করেন, তাদেরকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। তারাও যে তার কেরিয়ারের ভালমন্দের শরিক, সেটা স্পষ্ট ভাষায় বলেছেন কিং খান। ছবির পোস্টার তৈরির আগেই যে ভক্তরা সম্ভাব্য পোস্টার তাকে পাঠান, যারা তাকে সম্ভাব্য ছবির কাহিনি শোনান, তাদেরকেও আলাদা করে ধন্যবাদ জনিয়েছেন ‘বাজিগর’।