দেশের জার্সিতেই সুখী মেসি

SHARE

আগের তিন মৌসুমে গড়ে ৫০ ওপরে গোল করেছেন। তার মধ্যে ২০১১-১২ মৌসুমেই করেছেন সর্বোচ্চ ৭৩ গোল। ওই বছরই ভেঙ্গে ফেলেন এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের রেকর্ড। 83711_1

লিওনেল মেসির প্রতি ভক্তদের প্রত্যাশার পারদ ধীরে ধীরে আকাশচুম্বি হওয়ার পেছনে কিন্তু আর্জেন্টাইন স্ট্রাইকার নিজেই দায়ী! এ কারণে মাত্র ৪১ গোল করে গত মৌসুম শেষ করার পর মেসির সমালোচনা করে বার্সেলোনার সাবেক সহকারি কোচ অ্যাঞ্জেল কাপ্পা বলেছিলেন, ‘ফুটবলের প্রতি মেসির আগ্রহ কমে গেছে।’

তবে অসি আরদিলিস মনে করছেন তার উল্টো।

আর্জেন্টিনার হয়ে ১৯৭৮ সালে বিশ্বকাপজয়ী এ কিংবদন্তি মনে করেন, ২০১৪ বিশ্বকাপ আর্জেন্টিনার জয়ের সম্ভাবনা আছে। কারণ দলে মেসির মতো ফুটবলারের উপস্থিতি। সবচেয়ে বড় ব্যাপার হলো, বার্সেলোনার থেকে মেসি এখন জাতীয় দলের জার্সিতেই বেশি সুখী বলে বিশ্বাস করেন আর্জেন্টিনার সাবেক এ সেন্ট্রাল মিডফিল্ডার।

আর্জেন্টিনার জার্সিতে ৮৬ ম্যাচ খেলে ৩৮ গোল করেছেন মেসি। দেশের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শুধু গ্যাব্রিয়েল বাতিস্তুতাই তার সামনে রয়েছেন। ৭৮ ম্যাচ খেলে ৫৬ গোল করেছিলেন আর্জেন্টিনার সাবেক এ স্ট্রাইকার।

আরদিলিস বলেন, আর্জেন্টাইনদের আশাবাদী না হওয়ার কোনও কারণ নেই। গত বিশ্বকাপের আগেও মেসি বার্সার হয়ে অবিশ্বাস্য ফর্মে ছিল। কিন্তু এবার প্রেক্ষাপট পাল্টে গেছে। মেসি এখন জাতীয় দলের জার্সিতেই বেশি সুখী।

২০১০ সালে আর্জেন্টিনার জার্সিতে ১০ ম্যাচে মাত্র ২ গোল করেছিলেন মেসি। পরের বছর ১৩ ম্যাচ খেলে সেই সংখ্যাটা দাঁড়ায় ৪-এ। কিন্তু তারপর থেকে আকাশি-সাদায় মেসিকে ধারাবাহিক বলাই যায়। ২০১২ সালে ৯ ম্যাচে ১২ গোল করার পর গত বছর ৭ ম্যাচে ৬ গোল করেন মেসি।