সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ ১

SHARE
shatkhira1সাতক্ষীরার দেবহাটা উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আলমগীর হোসেন নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।
রোববার ভোররাত সোয়া ৩টার দিকে উপজেলার পূর্ব কুলিয়া এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনায় পুলিশের দুই সদস্যও আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
আহত আলমগীর সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার উজিরপুরের আব্দুল মজিদ সরদারের ছেলে।
পুলিশ বলছে, গুলিবিদ্ধ আলমগীর একজন মোটরসাইকেল ছিনতাইকারী। এছাড়া ঘটনাস্থল থেকে ১টি রামদা, ২টি লোহার রড, বিস্ফোরিত বোমার অংশবিশেষ ও ১টি ছিনতাইকৃত প্লাটিনাম ১০০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।
সাতক্ষীরা জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, মোটরসাইকেল ছিনতাইয়ের গোপন সংবাদের ভিত্তিতে রাতে দেবহাটা থানার এসআই জাকারিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল পূর্ব কুলিয়া খালপাড়ে অবস্থান নেয়। এ সময় পুলিশ একটি মোটরসাইকেল থামানোর সংকেত দিলে মোটরসাইকেলে থাকা ছিনতাইকারীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুড়তে শুরু করে এবং কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়।
তিনি জানান, ওই সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। ১০/১২ মিনিট গোলাগুলির এক পর্যায়ে ছিনতাইকারী দলের অন্যরা পালিয়ে গেলেও আলমগীর গুলিবিদ্ধ অবস্থায় আটক হয়। বন্দুকযুদ্ধের এ ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়। পরে ঘটনাস্থল থেকে ১টি রামদা, ২টি লোহার রড, বিস্ফোরিত বোমার অংশবিশেষ ও ১টি ছিনতাইকৃত প্লাটিনাম ১০০ সিসি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
আটকের পর আহত আলমগীরকে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান এসআই কামাল।