দামি খেলোয়াড়ের তালিকায় ধোনি-নেইমার

SHARE

dhoni neimarফোর্বস ম্যাগাজিনের সবচেয়ে দামি শত ক্রীড়াবিদের তালিকায় আবারো নাম উঠেছে ভারতীয় ক্রিকেট তারকা মহেন্দ্র সিং ধোনির। ভারতের একমাত্র খেলোয়াড় হিসেবে এ তালিকায় স্থান করে নিয়েছেন তিনি।

অবশ্য গেল বছরের তুলনায় অবস্থানগত দিক দিয়ে একটু পিছিয়ে পড়েছেন ভারতের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক। ২০১৪ সালে দামি শত ক্রীড়াবিদের এ তালিকায় ধোনির অবস্থান ছিল ২২। চলতি বছর ধোনিকে রাখা হয়েছে ২৩ নম্বরে। সমপরিমাণ বার্ষিক আয়ের হিসেবে ২৩ নম্বর অবস্থানে রয়েছেন আরো একজন ক্রীড়াবিদ- তিনি নেইমার।

২০১৪ সালের জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত বিশ্বের সব ধরণের খেলোয়ারদের প্রাপ্ত বেতন, পুরস্কার ও বোনাস বিবেচনায় এ তালিকা তৈরি করা হয়। এ বছর তালিকার শীর্ষ স্থানে রয়েছেন মার্কিন বক্সার ফ্লয়েড মেওয়েদার। তার বার্ষিক আয় ৩০ কোটি ডলার। ৭ কোটি ৯৬ লাখ ডলার বার্ষিক আয় নিয়ে রিয়াল মাদ্রিদের তারকা স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন তালিকার তিন নম্বরে। তার পরের অবস্থানেই আছেন বার্সেলোনার ফুটবল জাদুকর লিওনেল মেসি। তার বার্ষিক আয় ৭ কোটি ৩৮ লাখ ডলার।

২৩ নম্বর অবস্থানে থাকা ধোনির বার্ষিক আয় ৩০ কোটি ১ লাখ ডলার। সমপরিমাণ আয় নিয়ে ২৩ নম্বরে আছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারও। সূত্র: ফোর্বস