নরেন্দ্র মোদি সময় চেয়েছেন, তিস্তা চুক্তি হবে

SHARE

hasanভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি তিস্তা চুক্তি নিয়ে সময় চেয়েছেন, কাজেই তিস্তা চুক্তি হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, যাদের (বিএনপি) গঙ্গার পানি চুক্তি নিয়ে কথা বলতে মনে থাকে না, তাদের মুখে তিস্তা চুক্তির কথা মানায় না। ৬৮ বছরের স্থলসীমা চুক্তি সমস্যার সমাধান যদি হতে পারে, তখন তিস্তা চুক্তিও হবে।

তিনি বলেন, ২০০৭ সালে বাংলাদেশের গণতন্ত্র, অধিকার ও মানবাধিকার হরণ করা হয়েছিল। ওইসময় প্রতিবাদ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। তাকে কারাগারে স্লো পয়জনিংয়ের মাধ্যমে হত্যার চেষ্টাও করা হয়।

কিন্তু তিনি জনগণের অধিকার আদায়ে পিছপা হননি। মৃত্যুর মুখে দাঁড়িয়েও তিনি আন্দোলন অব্যাহত রেখেছিলেন। তার হাত ধরেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে।

স্বাধীনতা পরিষদের উপদেষ্টা অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক সুরুজ আলম সুরুজ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা।