শিরোপার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে বার্সা

SHARE

barcha10লা লিগার শিরোপার লড়াইয়ে আরেক ধাপ এগিয়ে গেল বার্সেলোনা। শনিবার রাতে নেইমার ও পেদ্রোর গোলে কাতালানরা ২-০ ব্যবধানে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে।

এই জয়ের ফলে সোসিয়েদাদের বিপক্ষে প্রতিশোধও নেওয়া হলো লুইস এনরিকের দলের। কারণ, গত জানুয়ারিতে লা লিগায় সোসিয়েদাদের মাঠে ২-১ গোলে হেরেছিল বার্সা।

৩৬ ম্যাচ শেষে শীর্ষে থাকা বার্সার সংগ্রহ দাঁড়িয়েছে ৯০ পয়েন্ট। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। লিগে দুই দলেরই বাকি আছে দুটি করে ম্যাচ। আর ৩ পয়েন্ট পেলেই বার্সার শিরোপা নিশ্চিত হয়ে যাবে।

ক্যাম্প ন্যুয়ে সোসিয়াদাদের বিপক্ষে ম্যাচের ১২ মিনিটে আক্রমণে যায় বার্সা। দারুণভাবে বল নিয়ে গিয়ে বক্সে ঢুকে শট নেন নেইমার। তবে ব্রাজিল তারকার শট ধরে ফেলেন সোসিয়েদাদের আর্জেন্টাইন গোলরক্ষক রুলি।

২০ মিনিটে আরেকটি ভালো সুযোগ আসে বার্সার সামনে। বক্সের ভেতর নেইমারকে দূরপাল্লার ক্রস দেন মেসি। তবে বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হন নেইমার। ২৪ মিনিটে সোসিয়েদাদের বক্সে সুয়ারেজের শট ডিফেন্ডার ইনিগোর হাতে লাগলেও পেনাল্টি দেননি রেফারি। ২৮ মিনিটে জেরার্ড পিকের শট ঠেকিয়ে দেন অতিথি গোলরক্ষক।

৩৩ মিনিটে গোলের সবচেয়ে সহজ সুযোগ পেয়েছিলেন সুয়ারেজ। জাভির ক্রস থেকে অনেকটা ফাঁকায় বল পেয়েও পোস্টের বাইরে দিয়ে হেড নেন উরুগুইয়ান স্ট্রাইকার। ৪১ মিনিটে সোসিয়েদাদের তিন খেলোয়াড়কে কাটিয়ে বক্সের ভেতর বল নিয়ে গিয়েছিলেন মেসি।

তবে শেষ পর্যন্ত আর্জেন্টাইন তারকাকে রুখে দেন অতিথি ডিফেন্ডাররা। প্রথমার্ধের শেষ মিনিটে দানি আলভেজের জোরালো একটি শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ফলে গোলশূন্য স্কোরলাইন নিয়েই বিরতিতে যেতে হয় স্বাগতিকদের।

অবশ্য দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে বার্সাকে ১-০ গোলে এগিয়ে দেন নেইমার। বক্সের ভেতর দারুণ এক ক্রস দেন মেসি। সোসিয়েদাদের এক খেলোয়াড় হেডে বল বিপদমুক্ত করতে গেলেও তার মাথা থেকে আসা বল আরেকটি হেডে জালে জড়িয়ে দেন নেইমার। ৭০ মিনিটে ডি বক্সের সামনে থেকে মেসির বাঁ পায়ের জোরালো একটি শট সোসিয়েদাদের এক খেলোয়াড়ের পায়ে লেগে প্রতিহত হয়।

৮৫ মিনিটে দুর্দান্ত এক গোলে স্কোরলাইন ২-০ করেন পেদ্রো। বক্সের ডানদিক থেকে পাস দেন মেসি। বলটি শূন্যে ভাসিয়ে তোলেন সুয়ারেজ। আর তা থেকেই দারুণ এক ওভারহেড কিকে বল জালে জড়ান বদলি হিসেবে মাঠে নামা পেদ্রো। ৮৭ মিনিটে মাঝ মাঠ থেকে বল টেনে নিয়ে গিয়ে সোসিয়েদাদের দুই খেলোয়াড়কে কাটিয়ে শট নেন মেসি। তবে আর্জেন্টাইন ফরোয়ার্ডের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

অতিরিক্ত সময়ে সোসিয়েদাদের আলফ্রেদের একটি শট লাফিয়ে উঠে ধরে ফেলেন বার্সা গোলরক্ষক ক্লাদিও ব্রাভো। পুরো ম্যাচে অন টার্গেটে মাত্র একটি শট নিতে পারে সোসিয়েদাদ!