ঢাবিতে এক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

SHARE

du logoঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে কর্মসূচিতে না যেতে চাওয়ায় এক শিক্ষার্থীর ওপর হামলার অভিযোগ ওঠেছে ছাত্রলীগের উক্ত হলের নেতাকর্মীদের বিরুদ্ধে।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। হামলায় আহত আলী আহসান নামের বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর এ ঘটনায় জড়িত থাকায় ছাত্রলীগের এক কর্মীকে পুলিশে দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বিজয় একাত্তর হলে ছাত্রলীগের কোনো কমিটি না থাকলেও সাধারণ ছাত্রদের গেস্টরুমে জড়ো করে তৎপরতায় বাধ্য করেন ছাত্রলীগ নামধারী কিছু নেতা।

গতকাল রাতে একইভাবে সাধারণ ছাত্রদের গেস্টরুমে ডেকে আনেন ছাত্রলীগের কর্মী আরিফ। ওই সময় আলী আহসান নামের এক ছাত্র গেস্টরুমে যাবেন না বললে তার সঙ্গে জেরা করেন আরিফ। পরবর্তী সময়ে আরিফ প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রদের নিয়ে আলী আহসানকে হলের গেস্টরুমে বাতি বন্ধ করে মারধর করেন।

খবর পেয়ে হল প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে হল কর্তৃপক্ষ প্রক্টরিয়াল টিমের মাধ্যমে আরিফকে পুলিশের হাতে তুলে দেয়। তিনি ভাষাবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং হল ছাত্রলীগের সক্রিয় কর্মী।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে আরিফ নামের এক শিক্ষার্থীকে পুলিশে দেয়া হয়েছে। সিনিয়র শিক্ষক রবিউল হককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে। প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।