খালেদাকে গ্রেফতার দাবিতে নৌমন্ত্রীর অভিযাত্রা ঘোষণা

SHARE

shajahannবিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেছেন নৌ-পরিবহণমন্ত্রী শাজাহান খান। ৭ ও ৮ মে বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব গেট থেকে সিলেট অভিমুখে জনতার অভিযাত্রা করবে সংগঠনটি।

এ ছাড়া ২২, ২৩ ও ২৪ মে শ্রমিক কর্মচারী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ ও বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক শ্রমিক এক্য পরিষদের পক্ষ থেকে উত্তরবঙ্গে আরেকটি জনতার অভিযাত্রা অনুষ্ঠিত হবে বলেও জানান নৌমন্ত্রী।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শাজাহান খান এসব কর্মসূচি ঘোষণা করেন।

শাজাহান খান বলেন, “আমরা প্রথম দফায় আন্দোলন করেছিলাম খালেদা জিয়ার হরতাল-অবরোধে যে প্রাণহানি হয়েছে, শিক্ষাব্যবস্থা বিঘ্নিত হয়েছে, ব্যবসা-বাণিজা ধ্বংস হয়েছে, তা বন্ধের দাবিতে। আর এখন আমাদের আন্দোলন খালেদার বিচারের দাবিতে।”

তার কর্মসূচিতে সবাইকে যোগ দেয়ার আহ্বান জানান নৌমন্ত্রী। তিনি বলেন, “অবরোধ-হরতালের নামে পেট্রলবোমা মেরে ড্রাইভার-হেলপার-নারী-শিশুসহ যাত্রী ও নিরীহ মানুষ খুন, যানবাহন ও বিভিন্ন অফিসে অগ্নিসংযোগ করা হয়েছে। তা ছাড়া শিল্প-কারখানা ভাঙচুর, ব্যবসা-বাণিজ্য ও ছাত্রছাত্রীদের শিক্ষাজীবন ধ্বংস করার জন্য সন্ত্রাস ও নাশকতা সৃষ্টিকারী খালেদা জিয়াসহ জড়িত সব খুনি ও সন্ত্রাসীর শাস্তির দাবিতে সব শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করছি।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক ইসমত কাদির গামা, আলাউদ্দীন মিয়া, হেদায়েতুল ইসলাম, সদস্যসচিব জেড এম কামরুল আনাম প্রমুখ।