তারেকের বিরুদ্ধে রেড অ্যালার্ট প্রধানমন্ত্রীর অগোচরে হয়েছে

SHARE

riponবেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের বিরুদ্ধে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের রেড অ্যালার্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগোচরে হয়েছে- এমন মন্তব্য করেছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ইন্টারপোল স্বপ্রণোদিত হয়ে তারেক রহমানের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেনি। বাংলাদেশের অতি উৎসাহী কয়েকজন মন্ত্রীর বক্তব্যের পর বিষয়টি প্রকাশিত হয়েছে।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারির খবর মঙ্গলবার বাংলাদেশের গণমাধ্যমে প্রকাশ হয়।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা ও হত্যার অভিযোগে তারেক রহমানের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করে ইন্টারপোল।

ইন্টারপোলের ওয়েবসাইটে ওয়ান্টেড পারসন হিসেবে তারেক রহমানের নাম-পরিচয় ও বিবরণ দেওয়া হয়েছে। ওয়েবসাইটটিতে তারেক রহমান সম্পর্কে বলা হয়েছে, ৪৭ বছর বয়সী তারেকের জন্ম ১৯৬৭ সালের ২০ নভেম্বর।

তিনি বাংলা, ইংরেজি ও উর্দু ভাষা জানেন। তার চোখ ও চুলের রং কালো এবং শরীরের উচ্চতা ১.৬৮ মিটার। ইন্টারপোলের ওয়েবসাইটে বাংলাদেশের ৬১ জনের নাম-বিবরণ রয়েছে। সবার শেষে তারেক রহমানের নাম, ছবি ও বিবরণ দেওয়া হয়েছে।