ছাত্রলীগ নেতার ব্যানার-ফেস্টুন ছেঁড়ায় রাস্তা অবরোধ

SHARE

lig13চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান চৌধুরী জিপুর ব্যানার-ফেস্টুন ছেঁড়ার প্রতিবাদে সংগঠনের একাংশের নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ ও সড়ক অবরোধ করেছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় শহরের শহীদ হাসান চত্বরের চার রাস্তার মোড়ে এসব কর্মসূচি পালন করা হয়।

পুলিশ জানায়, পহেলা বৈশাখ উপলক্ষে জেলাবাসীকে শুভেচ্ছা জানিয়ে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান চৌধুরী জিপুর পক্ষে রোববার রাতে সারা শহরে ব্যানার, ফেস্টুন ও পোস্টার সাটানো হয়। সোমবার ভোরে কে বা কারা জিপু চৌধুরীর ওই সব ব্যানার ফেস্টুন ও পোষ্টার ছিঁড়ে ফেলে।

এ ঘটনার প্রতিবাদে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে জিপু চৌধুরীর সমর্থকরা শহরের শহীদ হাসান চত্বরে সমাবেত হয়ে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে তারা শহরের চার রাস্তার মোড়ে ব্যারিকেড দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাস্তা অবরোধকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে ছাত্রলীগের উত্তেজিত নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাধানুবাদ ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে পুলিশের পক্ষ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতারের প্রতিশ্রুতি দেয়া হলে আধা ঘণ্টা  পর ব্যারিকেড তুলে নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে সেখানে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি শরীফ হোসেন দুদু, সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান জিপু, ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান, নঙ্গম পারভেজ সজল।

বক্তারা এ ঘটনায় ছাত্রলীগের অপারাংশকে দায়ী করে তাদেরকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।