প্রার্থীদের হয়রানি না করে প্রচারণার সমান সুযোগ দিন

SHARE

rokibসিটি নির্বাচনের প্রার্থীদের কোন ধরণের হয়রানি না করে প্রচারণায় সমান সুযোগ দেয়ার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ।

তিনি বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা করেছে কমিশন। এক্ষেত্রে কাউকে কোন ধরনের ছাড় দেয়া হবে না। সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সিইসি ছাড়া অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন। এতে মেয়র এবং কাউন্সিলর প্রার্থীরা তাদের বক্তব্য তুলে ধরেন।

বেশিরভাগ প্রার্থীই প্রচার প্রচারণায় সমান সুযোগ না পাওয়ার অভিযোগ তুলেন। একইভাবে রাষ্ট্রীয় গণমাধ্যমসহ বেসরকারি গণমাধ্যমের বিরুদ্ধেও পক্ষপাতিত্বের অভিযোগ করেন প্রার্থীরা।

সমাপনী বক্তব্যে কাজী রকিব উদ্দিন আহমেদ বলেন, আসুন আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন করার ঐতিহ্য গড়ে তুলি। ভোটাররা যাতে শান্তিপূর্ণ ভোট দিতে পারেন তা নিশ্চিত করি। প্রতিদ্বন্দ্বি প্রার্থী যাতে নির্বিঘ্নে প্রচার-প্রচারণা চালাতে পারেন তা নিশ্চিত করি।

তিনি বলেন, কেউ যেন অযথা হয়রানির শিকার না হয়,  ভোট কেন্দ্র সুরক্ষিত রাখা এবং যে কোন ধরনের বেআইনী তৎপরতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশ দিচ্ছি।