স্লোভাকিয়ার বিপক্ষে রোনালদোর জোড়া গোল

SHARE

ইউরো বাছাই পর্বের ম্যাচে গতকাল রাতে পর্তুগাল মাঠে নামে স্লোভাকিয়ার বিপক্ষে। পর্তুগালের স্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে জে গ্রুপের সপ্তম রাউন্ডের ম্যাচে মাঠে নামার আগে মূলপর্ব অনেকটাই নিশ্চিত ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোদের। ঘরের মাঠে ২০২৪ ইউরোর মূলপর্বে জায়গা নিশ্চিতের ম্যাচে স্লোভাকিয়াকে ৩-২ গোলে হারিয়েছে পর্তুগাল। জোড়া গোল করেছেন রোনালদো।
ঘরের মাঠে ম্যাচের আট মিনিটে রোনালদোর চমৎকার ব্যাকহিল ফ্লিক শেষ মুহূর্তে গোললাইন থেকে ফেরায় স্লোভাকিয়ার রক্ষণভাগ। খানিক বাদে বার্নাদো সিলভা গোলবঞ্চিত হন অফসাইডের খড়গে পড়ে। তবে ম্যাচের ১৮ মিনিটে পর্তুগালকে প্রথম সাফল্য এনে দেন গনসালো রামোস। তার গোলে এগিয়ে যায় সেলেকসাওরা।
এরপর ২৯ মিনিটে পেনাল্টি থেকে ম্যাচে নিজের প্রথম গোল করেন রোনালদো। প্রথমার্ধ্বে আর কোনো গোল না হলে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যান রোনালদোরা।
বিরতি থেকে ফিরে আক্রমণ অব্যাহত রাখে পর্তুগাল। পর্তুগিজদের আক্রমণ সামলাতে খাবি খেতে হয় স্লোভাকিয়ার রক্ষণভাগকে। পুরো ম্যাচে ১২টি অন টার্গেট শট নিয়েছে পর্তুগাল। আক্রমণ সামলে ম্যাচের ৬৯ মিনিটে সুযোগ পেয়ে বসে স্লোভাকিয়া। কাজে লাগাতে ভুল করেননি ডেভিড হ্যাংকো। তার গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে স্লোভাকিয়া। সেটি অবশ্য বেশিক্ষণ রাখতে দেননি রোনালদো। ৭২ মিনিটে অধিনায়কের গোলে আবারও এগিয়ে যায় পর্তুগিজরা।
ম্যাচের শেষের দিকে ৮০ মিনিটে স্তানিস্লাভ লভোৎকার গোলে ব্যবধান ৩-২ এ নামিয়ে আনে স্লোভাকিয়া। শেষ দিকে ম্যাচের বাকি সময়ে আর কেউ গোলের দেখা না পেলে ৩-২ গোলের জয়ে মাঠ ছাড়ে পর্তুগীজরা। এর মধ্যে দিয়ে সাত ম্যাচের সবকটিতে জিতে তিন ম্যাচ হাতে রেখেই মূলপর্ব নিশ্চিত করেন রোনালদোরা।