গোল নেই এমবাপ্পের পায়ে

SHARE

লিওনেল মেসি ও নেইমার দল ছাড়ার পর পিএসজির আক্রমণভাগে একা হয়ে পড়েছেন কিলিয়ান এমবাপ্পে। মৌসুমের শুরুটা পিএসজির ভালো না হলেও ছন্দে ছিলেন ফরাসি এই ফরোয়ার্ড। কিন্তু হঠাৎ করেই পারফরম্যান্সে ছন্দপতন ঘটেছে বিশ্বকাপজয়ী এই ফুটবলারের। পিএসজির শেষ চার ম্যাচেই জালের দেখা পাননি তিনি।
এ নিয়ে খুব একটা চিন্তিত না হলে কিছুটা অদ্ভুত লাগছে পিএসজি কোচ লুই এনরিকের কাছে।
এ মৌসুমে ৯ ম্যাচে আট গোলের পরেও এমবাপ্পের পারফরম্যান্সে ঘাটতি দেখছেন অনেকে। গোল পেলেও মাঠে তাঁর উপস্থিতি তেমন প্রভাব রাখতে পারছে না। তারউপর পিএসজির সবশেষ চার ম্যাচেই গোল করতে পারেননি।
চ্যাম্পিয়নস লিগে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে বিধ্বস্ত হওয়ার ম্যাচেও নিষ্প্রভ ছিলেন এমবাপ্পে। আর গতকাল রাতে রেনের বিপক্ষে ৩-১ গোলে জয়ের রাতে গোলহীন ছিলেন তিনি। এছাড়া মার্সেই ও নিসের বিপক্ষেও ছিলেন গোলহীন। সবশেষ গোল করেছিলেন চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পেনাল্টি থেকে।
তবে এমবাপ্পের গোল না পাওয়া নিয়ে চিন্তিত নন পিএসজি কোচ লুই এনরিকে,‘কিলিয়ান গোল করতে পারেনি কিন্তু মৌসুমের শুরু থেকেই সে উঁচু পর্যায়ে আছে। মাঠে সে ভালো কিছু করছে। সতীর্থদের জন্য সুযোগ তৈরি করছে। এটা ঠিক যে, তাঁর গোল না পাওয়া আমার কাছে কিছুটা অদ্ভুত লাগছে। কিন্তু সে আমাদের আক্রমণভাগের প্রাণ।’

আট ম্যাচে চার জয়, তিন ড্র ও এক হারে ১৫ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে পিএসজি। ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে মোনাকো।