সম্পদে খোকনের চেয়ে এগিয়ে আব্বাস

SHARE

abbas khokonঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের সম্পদের পরিমাণ আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকনের চেয়ে বেশি। আবার মির্জা আব্বাসের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার সংখ্যাও খোকনের চেয়ে বেশি।

ঢাকা দক্ষিণে ২৬ জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে ধারণা করা হচ্ছে, মির্জা আব্বাস ও সাঈদ খোকনের মধ্যেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে।

সিটি করপোরেশন নির্বাচনে দেওয়া হলফনামার ওপর ভিত্তি করে এ তথ্য প্রকাশ করে বার্তা সংস্থা ইউএনবি। আজ সোমবার নির্বাচন কমিশনে ওয়েবসাইটে ঢাকার দুই এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরদের হলফনামা প্রকাশ করা হয়।

হলফনামায় বলা হয়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাসের বার্ষিক আয় প্রায় সাত কোটি ৩৫ লাখ টাকা। অন্যদিকে সাঈদ খোকনের বার্ষিক আয় প্রায় ৪২ লাখ টাকা।

মির্জা আব্বাসের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মূল্য ৬২ কোটি টাকার ওপর। খোকনের স্থাবর ও অস্থাবর সম্পত্তির মূল্য প্রায় ৪৮ কোটি টাকা।  মির্জা আব্বাসের দেনা প্রায় ৭৫ কোটি ৬৫ লাখ টাকা। অন্যদিকে খোকনের দেনার পরিমাণ ১৯ কোটি ২৭ লাখ টাকা।

হলফনামার তথ্য অনুযায়ী খোকনের বিরুদ্ধে এখন কোনো মামলা নেই। তবে অতীতে পাঁচটি মামলা ছিল। অন্যদিকে আব্বাসের বিরুদ্ধে বর্তমানে ৩৭টি মামলা আছে। অতীতে তাঁর বিরুদ্ধে মামলা ছিল ২৪টি।