দি পলের মতো মায়ামিতেও ‘বডিগার্ড’ পেলেন মেসি

SHARE

আর্জেন্টিনা দলের অন্যতম সদস্য রদ্রিগো দি পল। যার প্রথম ও প্রধান কাজ আর্জেন্টিনার মাঝমাঠ সামলানো। প্রথম ও প্রধান বলার কারণ, আর্জেন্টিনার হয়ে খেলতে নামলে তিনি দলের দায়িত্ব পালনের পাশাপাশি আরও একটি কাজ করেন। সেটি হলো স্বেচ্ছায় মেসির দেখভালের কাজটা।
শুধু মেসির দেখভালই নয় প্রতিপক্ষের খেলোয়াড়দের ফাউল থেকেও মেসিকে অনেক সময় রক্ষা করেছেন ২৯ বছর বয়সী এ মিডফিল্ডার। তাই আর্জেন্টাইন সমর্থকরা তার নাম দিয়েছে মেসির ‘বডিগার্ড’ বা ‘দেহরক্ষী।’ যদিও বিষয়টি ঠিক তা নায়, আসলে মেসির সঙ্গে দি পলের বোঝাপড়াটা অনেক দুর্দান্ত।
জাতীয় দলের মতো ক্লাব ফুটবলেও এমন একজন ‘বডিগার্ড’ পেলেন মেসি। মায়ামিতে দারুণ সময় কাটছে এলএমটেনের। মেসির ছোঁয়ায় বদলে গেছে ক্লাবটির সবকিছু। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা মায়ামি এখন লিগ চ্যাম্পিয়নও। তাই তো সতীর্থদের কেউ কেউ মেসির ‘বডিগার্ড’ হতে চাইবেন।
দি পলের মতো ইন্টার মায়ামিতে মেসিকে রক্ষার দায়িত্ব নিয়েছেন হোসেফ মার্টিনেজ। মেসি মায়ামিতে যোগ দেয়ার পর থেকেই মেসির সঙ্গে ছায়ার মতো সেঁটে থাকছেন। পালন করছেন অনেকটা দি পলের দায়িত্ব।
মার্টিনেজ মায়ামিতে মেসির সঙ্গে সেই প্রথম অনুশীলন থেকে শুরু করে সব জায়গায়ই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গী হয়েছেন। মেসির প্রতি মার্টিনেজের ভালোবাসা বুঝতে সেই দৃশ্য মনে করতে পারেন।
ডাগআউটে বসে খেলা দেখছিলেন মেসি, পাশে মার্টিনেজ। সামনের চেয়ারটা উঁচু হওয়ার কারণে খেলা দেখতে সমস্যা হচ্ছিল মেসির। মেসির সমস্যা হচ্ছে লক্ষ্য করে মেসি না বলতেই সামনের চেয়ারটা নিচু করে দেন মার্টিনেজ। সেই ভিডিও আবার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন আর্জেন্টিনার সাংবাদিক পাবলো হিরাল্ত।
ঠিক তখন থেকেই ভক্তরা মার্টিনেজকে মায়ামির দি পল বলতে শুরু করেন। মেসি আর মার্টিনেজর সম্পর্কটাও একপক্ষীয় নয়। মার্টিনেজকে মেসি যথেষ্ট পছন্দ করেন কিংবা তার সামর্থ্যে যথেষ্ট আস্থা আছেন বলেই নিজে পেনাল্টি না নিয়ে পেনাল্টি নেওয়ার সুযোগ দেন মার্টিনেজকে।

এদিকে চলতি মৌসুমে মায়ামির হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় মেসির পরের নামটাই মার্টিনেজের। ইন্টার মায়ামির হয়ে মেসি এখন পর্যন্ত শুধু লিগস কাপেই খেলেছেন। তাতে ৭ ম্যাচ খেলে ১০ গোল করেই মায়ামির সর্বোচ্চ গোলদাতা মেসি। ৩১ ম্যাচে মার্টিনেজের গোল এখন পর্যন্ত ৯টি, যেখানে ৩টি করেছেন লিগস কাপে আর এমএলএসে করেছেন বাকি ৬টি।