দেশে নৈরাজ্য সৃষ্টি করতে বিএনপি অস্থির হয়ে উঠেছে : কৃষিমন্ত্রী

SHARE

দেশে অস্থিতিশীলতা ও নৈরাজ্য সৃষ্টি করতে বিএনপি অস্থির হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।
তিনি বলেন, তারেক রহমান লন্ডনে বসে রিমোট কন্ট্রোলে দল চালাচ্ছে। সেখান থেকে আন্দোলন আর সন্ত্রাসের জন্য নেতাকর্মীদের উস্কানি দিচ্ছে। লন্ডনে নিরাপদে থেকে দেশে বিএনপির কর্মী ও সাধারণ মানুষকে ঝুঁকিতে ফেলছে।
জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বুধবার (২৩ আগস্ট) রাজধানীর শাহবাগে শিশুপার্কের সামনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ সমিতি এ আয়োজন করে।
বিএনপি আন্দোলন করে কখনো সফল হতে পারবে না মন্তব্য করে কৃষিমন্ত্রী বলেন, সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন করার ক্ষমতা কারও নেই। বিএনপির আন্দোলনের কোনো ভিত্তি নেই। তাদের আন্দোলনে কিছু কর্মী যোগ দিলেও, সাধারণ জনগণ এসব আন্দোলনের সঙ্গে নেই। ক্ষমতায় থাকতে বিএনপি যেসব অপকর্ম করেছিল, তার জন্য এখনও তারা জনবিচ্ছিন্ন।
ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি এখন বিদেশে ধরনা দিচ্ছে। বিদেশিদের হাতে-পায়ে ধরছে আর দেশের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। তারা মনে করছে, আন্দোলন-সন্ত্রাস করে সরকারের পতন ঘটাবে, কিন্তু সেটি তারা পারবে না। কারণ, আওয়ামী লীগের ক্ষমতার উৎস এ দেশের জনগণ। আওয়ামী লীগের সঙ্গে জনগণ আছে।
সারা বছর ফুল উৎপাদন করে দেশের চাহিদা মেটানোর পাশাপাশি বিদেশেও যাতে রফতানি করা যায়, সে লক্ষ্যে কৃষি মন্ত্রণালয় নানা উদ্যোগ নিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ফুল খুবই সম্ভাবনাময় ফসল। এখন বাণিজ্যিক ভিত্তিতে ফুলের চাষ বাড়ছে। সেজন্য ফুল চাষিদের স্বার্থ রক্ষায় কৃত্রিম বা সিনথেটিক ফুলের ব্যবহার কমাতে হবে। কৃত্রিম ফুল আমদানিতে অচিরেই উচ্চহারে শুল্কারোপ করা হবে, যাতে করে আমদানি না হয়।

অনুষ্ঠানে ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বাবুল প্রসাদ, সাধারণ সম্পাদক রাজীব শেখ মেরিন, উপদেষ্টা মোস্তফা জামান প্রমুখ বক্তব্য দেন।