পাকিস্তানের বোলিং তোপে ১৬৬ রানে অলআউট শ্রীলঙ্কা

SHARE

কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাবে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে হারের ধাক্কা সামলে সিরিজ বাঁচানোর লক্ষ্যে নামা লঙ্কানরা দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থ। পাকিস্তানের দুই তরুণ বোলার নাসিম শাহ ও আবরার আহমেদের বোলারদের সামনে পাত্তাই পেল না লঙ্কান ব্যাটাররা। আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৮.৪ ওভারে ১৬৬ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।
দলীয় নয় রানেই সাজঘরে ফেরেন লঙ্কান ওপেনার নিশান মাদুশকা। স্কোরবোর্ডে ৩৬ রান জমা হতেই নেই চার উইকেট। এরপর ধনঞ্জয়া ডি সিলভা ও দিনেশ চান্দিমাল মিলে চেষ্টা করেন ম্যাচ ধরতে। যদিও বেশিক্ষণ নিজের প্রতিরোধ ধরে রাখতে পারেননি চান্দিমাল। ৩৪ রান করে নাসিম শাহর শিকারে পরিণত হন তিনি।
৫৭ রান করা ধনঞ্জয়কে ফেরান আবরার আহমেদ। এই দুজনের পর রমেশ মেন্ডিস চেষ্টা করেছিলেন থিতু হতে। ২৭ রানে তাকেও ফেরান আবরার। শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি। পাকিস্তানের হয়ে বল হাতে আবরার নেন চার উইকেট। এছাড়া নাসিম শাহ নেন তিনটি। আছেন
এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১০৮ রান পাকিস্তানের। ক্রিজে আব্দুল্লাহ শফিক ৫৩ ও শান মাসুদ আছেন ৪৬ রান।