জ্যাক স্নাইডারকে গাল গাদত ‘না’ করেছিলেন বলেই…

SHARE

গাল গাদত আর ওয়ান্ডার ওম্যান আজকাল প্রায় ‘একই শব্দ’। কিন্তু ভেবে দেখুন, পরিচালক জ্যাক স্নাইডারের প্রস্তাব লুফে নিলে সুপারহিরো হিসেবে সিনেমাজগত তাকে হারাত। তখন খলনায়িকার চরিত্রে দেখা যেতো।
ঘটনা হলো, বিখ্যাত ‘ম্যান অব স্টিল’ ছবিতে গাল গাদতকে ‘ইভিল সুপারম্যান’ হিসেবে চেয়েছিলেন পরিচালক জ্যাক স্নাইডার। কিন্তু স্বাস্থ্যগত কারণে প্রস্তাবটি ফিরিয়ে দেন ইসরায়েলি বংশোদ্ভূত নায়িকা।
ওই সিনেমায় সুপারম্যান চরিত্রে প্রথমবার অভিনয় করেন হেনরি ক্যাভিল। পরে অবশ্য দুই তারকাকে পর্দা ভাগাভাগি করতে দেখা গেছে। তখন গাদতের ভূমিকা ছিল ওয়ান্ডার ওম্যানের।
‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: দ্য ডন অব জাস্টিস’ সিনেমার মাধ্যমে ডিসি ইউনিভার্সের স্নাইডারভার্সে প্রবেশ করে ওয়ান্ডার ওম্যান চরিত্রটি। আর একক সুপারহিরো হিসেবে অভিষেক হয় প্যাটি জেনকিন্সের পরিচালনায়। সর্বশেষ ‘দ্য ফ্ল্যাশ’-এ ডায়ানা প্রিন্সেস চরিত্রে গাডটের ক্যামিও দেখা গেছে।
ফ্যানডম ওয়্যারের এক প্রতিবেদন অনুসারে, যখন জ্যাক স্নাইডার ‘ম্যান অব স্টিল’ সিনেমার জন্য গল গাডটকে প্রস্তাব দেন তখন তিনি সন্তানসম্ভবা ছিলেন। এই কারণে ‘না’ করেন।
এই নায়িকা জানান, যখন গর্ভধারণের এক মাস পার করছিলেন তখন ইভিল সুপারম্যান চরিত্রে প্রস্তাব পান। যদি সন্তানসম্ভবা না হতেন সিনেমাটি করতেন। তাহলে ওয়ান্ডার ওম্যান হিসেবে আর এগিয়ে যাওয়ার কোনো উপায় থাকত না। এ জন্য আলমাকে ধন্যবাদও দেন এই নায়িকা।
মজার ঘটনা হলো, ‘ওয়ান্ডার ওম্যান’ সিনেমার সময়ও সন্তানসম্ভবা ছিলেন গাল গাদত। পাঁচ মাসের প্রেগন্যান্সি নিয়ে শুটিং করেছিলেন তিনি।
মার্ভেলের তুমুল সব হিট সিনেমার মাঝে সাম্প্রতিক বছরে ভীষণ কোনঠাসা হয়ে পড়েছিল ডিসি। ওই সময় ত্রাণকর্তা হিসেবে হাজির হয় ‘ওয়ান্ডার ওম্যান’ সিরিজের দুই সিনেমা। বর্তমানে তৃতীয় কিস্তি নিয়ে রহস্য বিরাজ করছে, গাল গাদত অদৌ ওই চরিত্রে থাকছেন কি না কথা উঠেছে। এসবের মাঝেও বলতে হয়, ভাগ্যিস সন্তানের কারণে না বলেছিলেন!