রশিদকে নিয়ে বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা আফগানদের

SHARE

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে আফগানিস্তানের দলে ছিলেন না রশিদ খান। দলের সেরা তারকাকে ছাড়া ছন্নছাড়া ছিল আফগানিস্তানও। বোলি-ব্যাটিং কোনো দিকেই দাঁড়াতে পারেনি অতিথিরা। বাংলাদেশের কাছে হেরেছে ৫৪৬ রানের বিশাল ব্যবধানে।
টেস্টের হতাশা ভুলে এবার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের বিপক্ষে লড়বে আফগানরা। যার জন্য ওয়ানডে দল ঘোষণা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। দলে রশিদ ও মোহাম্মদ নবী দুজনকেই ফিরিয়েছে সফরকারীরা।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য আজ রোববার (১৮ জুন) ১৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।
বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন নুর আহমেদ ও ফরিদ আহমেদ। স্কোয়াডে জায়গা পেয়েছেন শহীদুল্লাহ কামাল, জিয়া আকবর, ইজহারুলহক নাভিদ, ওয়াফাদার মোমান্দ, সালিম শফি, সৈয়দ আহমাদ শিরজাদ।
আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এরপর সিলেটে হবে দুদলের মধ্যেকার টি-টোয়েন্টি সিরিজ।
ওয়ানডে সিরিজে আফগানিস্তান স্কোয়াড
রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদুল্লাহ কামাল, ইকরাম আলীখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, জিয়া আকবর, ইজাহারুল হক নাভিদ, আবদুল রহমান, ওয়াফাদার মোমান্দ, সালিম শাফি ও সাঈদ আহমেদ।