লক্ষ্মীপুরে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ কর্মী গুলিবিদ্ধ

SHARE

marder gunnলক্ষ্মীপুর: সদর উপজেলার বালাইশপুর এলাকায় পুলিশ ও দীন মোহাম্মদ জিহাদ বাহিনীর সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলির ঘটনায় দীন মোহাম্মদ গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন তিন পুলিশ। দীন মোহাম্মদ নিজেকে যুবলীগের কর্মী বলে দাবি করেছেন।

শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে ওই গোলাগুলির ঘটনা ঘটে বলে পুলিশের দাবি।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ জানায়, সদর উপজেলার জয়পুর ইউনিয়নের রাজারামঘোষ গ্রামের মৃত রুহুল আমিনের ছেলে দীন মোহাম্মদ লক্ষ্মীপুর পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি অপহরণসহ বেশ কয়েকটি মামলা রয়েছে লক্ষ্মীপুর সদর, চন্দ্রগঞ্জ ও চাটখিল থানায়।

পুলিশ জানায়, শুক্রবার রাতে লক্ষ্মীপুর-চাটখিল সীমান্তবর্তী এলাকা থেকে চাটখিল থানার পুলিশ জিহাদকে আটক করে। পরে চন্দ্রগঞ্জ থানায় তাকে হস্তান্তর করা হয়।

শনিবার দিবাগত রাত তিনটার দিকে চন্দ্রগঞ্জ থানার পুলিশ জিহাদকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযান চালায়। তারা বালাইশপুর এলাকায় পৌঁছলে জিহাদ বাহিনীর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় জিহাদ গুলিবিদ্ধ হন। আহত হন তিন পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে পুলিশ দাবি করেছে।

পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান জানান, জিহাদ পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় ১৪টি মামলা রয়েছে।

এদিকে জিহাদ নিজেকে জয়পুর ইউনিয়নের যুবলীগের কর্মী বলে দাবি করেন। তবে স্থানীয় যুবলীগের নেতাকর্মীরা তা অস্বীকার করেন।