‘শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন’

SHARE
motahar mpবিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কঠোর সমালোচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি বলেছেন, ‘শিশু-কিশোর ও শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। তথাকথিত গণতান্ত্রিক আন্দোলনের নামে নাশকতা, জঙ্গিপনা, হরতাল-অবরোধ কর্মসূচি প্রত্যাহার করুন।’
 
সোমবার সকাল ১১টায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
 
পাটগ্রাম তারকনাথ (টিএন) উচ্চ বিদ্যালয়কে কলেজিয়েট স্কুলে উন্নীতকরণ এবং বার্ষিক ক্রীড়া সাহিত্য-সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে টিএন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টিএন উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।
 
অনুষ্ঠানে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন ২০ দলীয় জোটের উদ্দেশ্য বলেন, ‘ধ্বংসাত্মক কর্মসূচি দিয়ে শিক্ষার্থীদের পড়ালেখা ও পরীক্ষায় আর বাধা দেবেন না। দেশের মানুষ এসব চায় না। উন্নয়ন চায়, যুদ্ধাপরীদের বিচার চায়। তাই বাংলার মাটিতে কোনো যুদ্ধাপরাধীদের ঠাঁই হবে না। তাদের বাঁচানোর কোনো আন্দোলনে মানুষ সাড়া দেবে না।’
 
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য দেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহম্মেদ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদার, সহকারী পরিদর্শক আব্দুল মান্নান, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হক, পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নাজু।
 
এছাড়াও বক্তব্য দেন পাটগ্রাম তারকনাথ (টিএন) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওহাব প্রধান, অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক বাবু পূর্ণ চন্দ্র রায়, অধ্যক্ষ প্রফেসর আবু আইয়ুব প্রধান, অধ্যক্ষ এম ওয়াজেদ আলী, অধ্যক্ষ শাহ নুর উন-নবী আল আযাদ প্রমুখ।