আমাদের কেউ থামাতে পারবে না : ভিলিয়ার্স

SHARE

viliyarsগত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। এবারের আসরে একই প্রতিপক্ষের সঙ্গে সেমিফাইনাল খেলতে যাচ্ছে প্রোটিয়ারা।

মঙ্গলবার অকল্যান্ডে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। ম্যাচের আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে কথা বলেন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। শেষ চারে দলের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

সংবাদ সম্মেলনে ডি ভিলিয়ার্স বলেন, আমাদের পেছনে অনেক আত্মবিশ্বাস আছে। আমি মনে করি, ভালো একটা সময়ে আমাদের দল খুবই ভালো অবস্থায় রয়েছে। যদি আমরা সামর্থ্য অনুযায়ী খেলতে পারি তাহলে টুর্নামেন্টে আমাদের কেউ থামাতে পারবে না।

এর আগে বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সাতবার দেখা হয়েছে দক্ষিণ আফ্রিকার। অবশ্য চারবারই কিউইদের কাছে পরাজিত হয় প্রোটিয়ারা। তবে অতীত নিয়ে ভাবতে নারাজ ডি ভিলিয়ার্স। এ বিশ্বকাপে নিজেদের পারফরম্যান্সকে অনুপ্রেরণা হিসেবে কাজে লাগাতে চান তিনি।

প্রোটিয়া অধিনায়ক বলেন, দক্ষিণ আফ্রিকা অতীতে বিশ্বকাপে ভালো করতে পারেনি। সত্যি বলতে, আমি সেদিকে তাকাচ্ছি না। আমরা জানি, যদি ভালো ক্রিকেট খেলতে পারি তাহলে আমরা চূড়ায় পৌঁছাতে পারব। আমরা আত্মবিশ্বাসী যে, আমাদের সে সামর্থ্য আছে।